সাতক্ষীরার ভোমরা বন্দর শ্রমিকদের কর্মবিরতি

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি এরশাদ আলীর উপর হামলা ঘটনায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করছে বন্দর শ্রমিরা। মঙ্গলবার সকাল থেকে তারা এ কর্মবিরতি পালন করে। শ্রমিকরা কর্মবিরতি পালন করায় পন্যবাহি ট্রাকের লোড আনলোড বন্ধ থাকায় বেকায়দায় পড়েছেন সাধারণ ব্যবসায়ীরা। এর ফলে বন্দরের কর্মচাঞ্চল্য অচল হয়ে পড়েছে।

ভোমরা স্থল বন্দর লেবার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদ আলম ও ক্যাশিয়ার ইউসুফ আলী জানান, ভোমরা লেবার শ্রমিক ইউনিয়ন (রেজিষ্ট্রেশন নং-১১৫৯) এর সভাপতি এরশাদ আলী সোমবার সন্ধ্যায় সাতক্ষীরা শহর থেকে বন্দরে ফেরার পথে পথিমধ্যে আলীপুর নামক স্থানে পৌছালে কয়েকজন সন্ত্রাসী তাকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় তিনি সাতক্ষীরা সদর থানায় একটি অভিযোগও দাখিল করেছেন। কিন্তু এখনও পর্যন্ত আসামীরা গ্রেফতার না হওয়ায় তারা আজ সকাল থেকে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে তারা সকল কর্মকান্ড বন্ধ রেখে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করছেন। তারা আরো বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে তারা অনির্দিষ্ট কালের জন্য এই কর্মসূচি পালন করবে।

ভোমরা স্থল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) রেজাউল করিম জানান, ভোমরা স্থল বন্দর শ্রমিক ইউনিয়নের এক নেতার উপর হামলা ঘটনায় শ্রমিকরা সকাল থেকে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করছে বলে আমরা জানতে পেরেছি।
তবে, ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার নিয়ামুল হাসান জানান, শ্রমিকরা কর্মবিরতি পালন করলেও বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম যথারীতি চলছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)