তালায় খ্রীস্টান মিশনে আগুন:প্রায়২০লাখ টাকার ক্ষয় ক্ষতি

সাতক্ষীরার তালা উপজেলার মহান্দি গ্রামে খ্রীস্টান মিশনে আগুন লেগে চারটি ঘর ভষ্মীভূত হয়েছে। এতে কোনো প্রাণহানির ঘটনা না ঘটলেও মিশনের মূল্যবান কাগজপত্র এবং অন্যান্য সম্পদ পুড়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বুধবার গভীর রাতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে গ্রামবাসী পানি ঢেলে আগুন নিভিয়ে ফেলে। এরই মধ্যে সাতক্ষীরা থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে।
স্থানীয় খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু জানিয়েছেন প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

তবে মিশনের পালক অনাদি মোহন জানান,তার সাথে গ্রামের কয়েকজন খ্রীষ্টান সদস্যের বিরোধ চলছিল। এরই জেরে এ ঘটনা ঘটেও থাকতে পারে। তিনি জানান আগুনে ২০ লাখ টাকার সম্পদ নষ্ট হয়ে গেছে।

মিশনের পালক অনাদি মোহন আরো জানান,গভীর রাতে সবাই যখন ঘুমে অচেতন তখনই এ ঘটনা ঘটে। মুহুর্তেই টিন শেডের চারটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে কমপক্ষে আটটি কমপিউটার , দুটি ল্যাপটপ, কয়েকটি সিলিং ফ্যান এবং ২৩৩ জন শিশুর জন্য রাখা শিক্ষা উপকরন, ব্যাগ, শুকনো খাবার ও স্বাস্থ্য সেবার যাবতীয় উপকরণ পুড়ে ছাই হয়ে যায়।এই মিশনে খ্রীস্টান শিশুদের লেখাপড়া শেখানো, তাদের স্বাস্থ্যসেবাদান এমনকি মেয়েরা বিবাহযোগ্য হওয়া পর্যন্ত সব দায়িত্ব পালন করা হয়ে থাকে। তার অভিযোগ এসব নিয়ে তার সাথে স্থানীয় কয়েকজন খ্রীষ্টান সদস্যের মত বিরোধ চলছিল।

মিশনের নৈশপ্রহরী আসগর আলি জানান,রাতে পাহারাকালিন তিনি কিছুক্ষণের জন্য তন্দ্রালু হয়ে পড়েন। হঠাৎ আগুন দেখে তিনি চিৎকার দিলে লোকজন ছুটে আসে।

সাতক্ষীরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান জানান, আমিসহ আমার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে মিশনের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করার আগেই বেশিরভাগ সম্পদ পুড়ে যায়। পরে আগুন পূর্ন নিয়ন্ত্রণে আনা হয়।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদি রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)