কোলকাতা থেকে ১৭সদস্যর সাইকেল শোভা যাত্রার প্রতিনিধি দল বাংলাদেশে

আরো এক ধাপ এগিয়ে ’মাদক মুক্ত’ সমাজ গড়ার প্রত্যয় নিয়ে ভারতÑ বাংলাদেশ ওয়াল্টন সম্প্রীতির সাইকেল শোভা যাত্রা শুরু করেছে। রোববার বেলা সাড়ে ১১ টার সময় ভারত থেকে বাংলাদেশী ৫ জন সহ ১৭ সদস্যর একটি দল বেনাপোল ইমিগ্রেশন কাস্টমস এর আনুষ্ঠানিকতা শেষ করে নড়াইলের উদ্দেশ্য যাত্রা শুরু করে।

ভারতের ১২ সদস্যর প্রতিনিধি দলের ক্যাপ্টেন মিহির দাস বলেন, আমরা দুই বাংলার যুব সমাজ যদি একসাথে জেগে উঠি এবং মাদক বিরোধী সমাজ গড়ার জন্য মাদকের সুফল Ñ কুফল নিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যেতে পারি তাহলে হয়ত আমাদের সমাজ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে। তিনি বলেন, আমরা সাইকেল যোগে মাদক বিরোধী স্লোগান কোলকাতা থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্য এসেছি। সেখানে জাতীয় প্রেসক্লাব ও বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাদক বিরোধী অনুষ্ঠান করে জনগণকে সচেতন করে তুলতে চেষ্টা করব।ঢাকা যাওয়ার আগে আমরা বাংলাদেশের ক্রিকেটার ও বর্তমান সংসদ নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজার আমন্ত্রণে নড়াইলে মাদক বিরোধী সমাবেশ করব। সেখান থেকে আগামীকাল মাগুরা থেকে সেমিনার শেষে তারপর ঢাকার উদ্দেশ্য রওনা হবো।

এর আগে গত ২২ মার্চ ঢাকা থেকে ৫ সদস্যর একটি প্রতিনিধি দল ভারতের কোলকতা শহরে বাংলাদেশ থেকে উৎসর্গ ফাউন্ডেশনের সহযোগিতায় ওয়াল্টন সম্প্রীতির মাদক মুক্ত যাত্রা শরু করে। বাংলাদেশের উৎসর্গ ফাউন্ডেশনের পক্ষে মাদক মুক্ত সমাজগড়ির অধিনায়ক এস কে শাহরীয়ার পান্না বলেন, আমরা দুই বাংলার মাদক মুক্ত সমাজ গড়ার উদ্দেশ্য গত ২২ মার্চ কোলকাতা থেকে ফুটবল নাভার্স ফাউন্ডেশন এর ১২ সদস্যর প্রতিনিধি দলকে আনতে যাই। আমরা দুই বাংলার যুব সমাজ মাদক মুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে সাইকেল রেলি শোভা যাত্রা শুরু করছি কোলকাতা থেকে যা ২৯ তারিখে শেষ হবে। এবং ভারতীয় প্রতিনিধি দল আবারও বেনাপোল হয়ে নিজ দেশ ৩০ তারিখে ফিরে যাবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)