আশাশুনি যাতায়াতের পথ নিয়ে দ্বন্দ্ব:নির্মাণাধীন প্রাচীর ভাংচুর

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নৈকাটিতে যাতায়াতের পথ নির্ধারণ নিয়ে দ্বন্দ্বে সীমানা প্রাচীর ভাংচুরের ঘটনা ঘটেছে।
নৌকাটি মৌজায় নং খতিয়ানে ৩২৫ দাগে ১.৮৯ একর জমির মধ্যে মৃত মোসলেম মোড়লের ছেলে সাইদুর রহমান পলাশ ২৮ শতক জমিতে দখলে আছেন। মৃত আফছার মোড়লের ছেলে শফি ও কাদের এবং মৃত শমসের আলীর স্ত্রী মাজিদা ৩৩ শতক জমি দখল করেন। অপরদিকে মৃত ছবেদ আলীর ছেলে আহছানসহ অপর ৪ ছেলে এবং মৃত রজব আলির ছেলে ফজলু একই দাগে ৩৩ শতক জমি দখলে আছেন। সবাই স্ব-স্ব অংশে ঘরবাড়ি বেধে বসবাস করছেন। কিন্তু শফি মোড়ল দিং ও আহছান দিং এর বাড়ি থেকে বের হওয়ার জন্য কোন পথ রাখা হয়নি। এতদিন তারা একজন অন্যজনের বাড়ির উপর দিয়ে যাতায়াত করতেন। ৯ বছর আগে পলাশ দিং তাদের উত্তর সীমানায় প্রাচীরের ভীত নির্মাণ করেন। দেড় মাস আগে পূর্ব সীমানায় ও উভয় পাশে পুনরায় প্রাচীর নির্মাণ করতে গেলে অন্যরা বাধ সাধেন।

তখন আশাশুনি থানার এসআই নয়ন চৌধুরী ঘটনা স্থানে পৌছে কাজ বন্দ করে দিয়ে আপোষ মিমাংসার কথা বলেন। তখন ইউপি চেয়ারম্যান আ ব ম মোছাদ্দেক উভয় পক্ষকে নিয়ে আপোষে সাজার (সকলের জন্য) পথ নির্ধারণের জন্য প্রস্তাব নিয়ে চেষ্টা করেন। কিন্তু এখনো বিষয়টি নিষ্পত্তি করা সম্ভব হয়নি। স্থানীয় ভাবেও চেষ্টা অব্যাহত আছে। শনিবার আহছান দিং নির্মাণাধীন প্রাচীরের কিছু ইট ভেঙ্গে দেয়। এনিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আ ব ম মোছাদ্দেক বলেন, আহছানসহ ভিতরে বসবাসকারী পরিবারগুলো পথের ব্যবস্থা না থাকায় খুবই সমস্যায় আছে। বিষয়টি নিয়ে দু’পক্ষের সাথে যোগাযোগ রাখা হয়েছে। বাইরে আছি ফিরেই সমাধান করে দেওয়া হবে। উভয় পক্ষকে শান্ত থাকতে বলা হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)