তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ডেস্ক রিপোর্ট :

ময়মনসিংহ, বরিশাল ও ফেনীতে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, তাঁদের মধ্যে দুজন মাদক ব্যবসায়ী ও একজন ডাকাত। গতকাল শনিবার দিবাগত রাত ও আজ রোববার ভোরে এসব ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর :

আইয়ুব আলী, ময়মনসিংহ : পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে বিপ্লব নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল দিবাগত রাতে শহরের চরপাড়া এলাকায় গনশার মোড়ে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, বিপ্লব শহরের শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী ছিলেন। তিনি ১০-১২টি মামলার আসামি। বিপ্লবের মৃতদেহ তল্লাশি করে ২০০ গ্রাম হেরোইন, ২০০টি ইয়াবা, তিনটি গুলির খোসা ও দুটি ছুরি উদ্ধার করা হয়।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমান জানান, বন্দুকযুদ্ধের সময় পুলিশ কনস্টেবল রাশেদুল ও কাওছার আহত হন। তাঁদের ময়মনসিংহ পুলিশ লাইনস হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি আরো জানান, রমজান মাসে শহরে মাদক ছড়িয়ে দিতে মাদকের চালান ভাগাভাগি করছিলেন বিপ্লব ও তাঁর সহযোগীরা। খবর পেয়ে রাত সোয়া ২টায় জেলা গোয়েন্দা পুলিশের একটি দল চরপাড়া এলাকার গনশার মোড়ে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সময় বিপ্লব গুলিবিদ্ধ হন এবং অন্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান। আহত বিপ্লবকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

আকতার ফা‌রুক শা‌হিন, ব‌রিশাল : সদর উপ‌জেলার শা‌য়েস্তাবা‌দে পু‌লি‌শের গো‌য়েন্দা শাখার (ডি‌বি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযু‌দ্ধে’ অজ্ঞাতপ‌রিচ‌য় এক যুবক নিহত হ‌য়ে‌ছেন।

আজ ভোরে শা‌য়েস্তাবাদ ইউ‌নিয়‌নের দ‌ক্ষিণ চরআইচা গ্রা‌মের বটতলা বাজারসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘ‌টে। পুলিশের দাবি, ওই যুবক ডাকাতদলের সদস্য ছিলেন।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের কাউ‌নিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, ক‌য়েক‌ দিন আগে দ‌ক্ষিণ চরআইচা গ্রা‌মের আবদুল হক হাওলাদা‌রের বা‌ড়ি‌তে ডাকা‌তির ঘটনা ঘ‌টে। এ ঘটনায় কাউ‌নিয়া থানায় এক‌টি মামলা হয়, যা তদন্ত কর‌ছে ডিবি পুলিশ। এ ছাড়া এর আগে বেশ কিছু ডাকা‌তির ঘটনা ঘ‌টে‌ছে শায়েস্তাবাদে। পাশাপা‌শি আরো ডাকা‌তির ঘটনা ঘট‌তে পা‌রে—এমন সংবা‌দের ভি‌ত্তি‌তে শা‌য়েস্তাবাদ এলাকায় পু‌লিশি নজরদারি বাড়া‌নো হয়। গতকাল দিবাগত রাত ৩টার দি‌কে শায়েস্তাবাদসংলগ্ন নদী থে‌কে আলো দেখ‌তে পে‌য়ে ডি‌বি পু‌লি‌শের এক‌টি দলের স‌ন্দেহ হয়। তারা কাছাকা‌ছি এগিয়ে গে‌লে ডাকাত সদস্যরা ডি‌বি পু‌লিশ‌কে লক্ষ্য ক‌রে গু‌লি করে। এ সময় ডি‌বি পু‌লিশও পাল্টা গু‌লি চালায়। কিছু সময় পর ডাকাত সদস্যরা পা‌লি‌য়ে যায়। প‌রে ঘটনাস্থ‌লের পা‌শে এক‌টি মর‌দেহ পড়ে থাক‌তে দে‌খা যায়।

ওসি ব‌লেন, ঘটনাস্থল থে‌কে একটি পাইপগান, একটি রামদা, একটি চাপা‌তি উদ্ধার করা হয়। পাশাপা‌শি এ ঘটনায় ডি‌বি পু‌লি‌শের উপপরিদর্শক (এসআই) দে‌লোয়ার, ক‌নস্টেবল র‌ফিক ও হা‌ফিজ আহত হ‌য়ে হাসপাতা‌লে ভ‌র্তি হ‌য়ে‌ছেন।

এদি‌কে, শা‌য়েস্তাবাদ ইউ‌নিয়ন চেয়ারম্যান আরিফুজ্জামান মুন্না জানান, ‌নিহত ডাকাত সদস্যকে স্থানীয়রা কেউ চিন‌তে পা‌রে‌নি। ত‌বে ক‌য়েক‌ দিন আগে আবদুল হক হাওলাদা‌রের বাসায় যে ডাকা‌তির ঘটনা ঘ‌টে‌ছে, সে সময় এই যুবক‌কে তিনি দে‌খে‌ছি‌লেন।

ওছমান হারুন মাহমুদ, ফেনী : ছাগলনাইয়া থানাধীন পশ্চিম পাঠাননগর এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আরেক ‘মাদক ব্যবসায়ী’ নিহত হয়েছেন। তাঁর নাম আলমগীর হোসেন (৩২)।

পুলিশ জানায়, গতকাল দিবাগত রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পশ্চিম পাঠাননগর এলাকায় মাদকদ্রব্য আটকের জন্য অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলে আলমগীর হোসেন মারা যান। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বন্দুক, তিনটি কার্তুজ, এক হাজার ইয়াবা ও ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে।

লাশ ফেনী সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের জন্য আনা হবে বলে পুলিশ জানিয়েছে। ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ মোর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)