সাতক্ষীরায় পৌর ভূমি অফিসে নায়েবের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন নিয়ে গড়িমাসি

নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরা পৌরসভার ১নং ওয়ার্ডেও কাটিয়া গদাইবিল এলাকার স্থায়ী বাসিন্দা মৃতঃ ইনতাজ আলী ছেলে মোঃ আব্দুস সালাম সরদার সাব কোবলা, হেবা সহ ওয়ারেশ সূত্রে প্রাপ্য হইয়া ১০১ কাটিয়া মৌজারএস.এ ১২০২ খতিয়ানের এস.এ দাগ ৯৬৬ এবংআর.এস ২৬২৫ নং খতিয়ানে ৭০৮৯, ৭০৯৩ দুই দাগে মোট ১০ শতক জমি শান্তিপূর্ন ভাবে দীর্ঘ যুগ ধরিয়া ভোগ দখল করিয়া আসিতেছেন। এলাকাবাসী জানান নিরীহ আঃ সালাম হত দরিদ্র ও কাটমিস্ত্রী। উক্ত কোবলা হেবা সহ পিতার ওয়ারেশ সূত্রে প্রাপ্ত হইয়া খাজনাদি পরিশোদ করিয়া শান্তিপূর্ন ভাবে ভোগদখল করিয়া স্ত্রী সন্তান নিয়ে বসবাস করিতে থাকিলে একই এলাকার সন্ত্রাসী, ভূমিদস্যু ক্যাডার বাহিনীর মৃতঃ মফেজ আলী পুত্র মন্তাজ আলী ও এর তিন সন্তান আনারুল, আক্তারুল, মনিরুলসহ আর ৪/৫ উক্ত তপশীল সম্পত্তিতে আঃ সালাম ও তার পরিবারকে চিরতরে উচ্ছেদ করিতে মাফিয়া বাহিনী নিয়ে জোবর দখলের পায়তারা করিতেছে।এলাকাবাসী জানায়, বিজ্ঞ আদালতে ও থানায় আদেশ অমান্য করিয়া মন্তাজ বাহিনীর অস্ত্রের সহতায় পাকাস্থাপনা কাজ করিতে থাকে বিধায় আঃ সালাম পুনরায় গত ২৮/০৪/২৪ ইং তারিখে বিজ্ঞ আদালত অবহিত করায় বিজ্ঞ আদালত নালিশী সম্পত্তির আকৃতি প্রকৃতি পরিবর্তন না করা সহ নির্মান কাজ না করার নির্দেশ দেন। অত্র মামলাটি গত ০৬/০৭/২০২৩ ইং তারিখে বিজ্ঞ আদালতে দাখিল হওয়ায় সহকারী কমিশনার (ভূমি) সদর ভূমি অফিসকে তদন্ত পূর্বক প্রতিবেদন ও ওসি সদর থানাকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার আদেশ প্রদান করে। ধার্য্য তারিখে তদন্ত প্রতিবেদন বিজ্ঞ আদালতে দাখিলের আদেশ প্রদান করিলেও পৌর ভূমি অফিসের নায়েব উক্ত মামলার তদন্ত কারী কর্মকর্তা মোস্তফা মনিরুজ্জামান দীর্ঘ ১০ মাসেও তদন্ত প্রতিবেদন দাখিল করেন নাই।
ভুক্তভোগী আঃ সালামের প্রতিবেশি আব্দুল বারী বলেন, নায়েব ৪/৫ বার করিয়া তদন্ত আসে বাদী সালামের কাছ থেকে টাকা নিয়ে পরবর্তীতে বিবাদীর নিকট থেকে বড় অংকের টাকার বিনিময়ে সুষ্ট তদন্ত না করিয়া বিবাদী গনের পক্ষে রির্পোট দিবেন বলিয়া জানান। নায়েব বাদীর নিকট আর ও টাকা দাবী করায় উক্ত মামলায় বাদী হত দরিদ্র ও কাঠমিস্ত্রি আঃ সালাম সরদার হতাশয়। কাটিয়ার আবু মুসা বলেন, আমি দির্ঘদিন আঃ সালামের দখলে আছে এখন অন্যরা দাবি করছে।
মামলার বাদী আঃ সালাম জানায় , আমার খরিদ ও পৈত্রিক সম্পত্তিতে আমি দীর্ঘ যুগ ধরিয়া পাকা বসত বাড়ী করিয়া ভোগ দখল করি। কিন্তু নায়েব বিবাদী পক্ষের দ্বারা প্রভাবিত হয়ে মিথ্যা তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পায়তারা করিতেছে। আমার কাছ থেকে টাকা নিয়ে বিবাদিদের পক্ষে প্রতিবেদনের দেয়ার জন্য আমাকে ভয় দেখাচ্ছে। আমি এই নায়েবের কর্মকা-ের বিচার দাবি করছি।
সাতক্ষীরা সদর পৌর ভূমি অফিসের নায়েব মোস্তফা মনিরুজ্জামানের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি জানান , আমি কারোর কাছ থেকে কোন টাকা গ্রহন করেনি। তদন্ত করতে যেয়ে দেখি ওই জমি আঃ সালামের দখল নেই, খুব তাড়াতাড়ি তদন্ত প্রতিবেদন দিয়ে দেব।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)