ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্টে চাঁদাবাজি ও ব্যবসায়ীদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছে বন্দরের ৬ সংগঠন

নিজস্ব প্রতিনিধি ঃ সি এন্ড এফ এজেন্টস্ এ্যাসোসিয়েশন কর্তৃক জিরো পয়েন্টে চাঁদাবজি ও বিভিন্ন দপ্তরে ব্যবসায়ীদের হয়রানির প্রতিবাদে ব্যবসায়িক স্বার্থ সংশ্লিষ্ট যে কোন ধরনে আন্দলন কর্মসূচী সফল করতে ভোমরা স্থলবন্দরের সাতটি সংগঠনের যৌথ সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ভোমরা স্থলবন্দর আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিয়েশন এর নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত চারটি শ্রমিক সংগঠন ও দুইটি ট্রান্সপোর্ট সমিতির যৌথ সভায় উল্লেখিত সিদ্ধান্ত গৃহীত হয়। জিরো পয়েন্টে চাঁদাবাজি ও বিভিন্ন দপ্তরের হযরানির প্রতিবাদে মানববন্ধন ও ধর্মঘট সহ যে কোনো ধরনের কর্মসূচি সফল করতে যৌথ সভার নেতৃবৃন্দ একমত পোষণ করেছেন।
উক্ত সভায় আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিয়েশনের কার্যক্রম নিয়ে সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশন এর ভারপ্রাপ্ত সভাপতি এজাজ আহমেদ স্বপন এবং সাধারণ সম্পাদক মাকসুদ খান স্বাক্ষরিত জেলা প্রশাসকের নিকট প্রেরিত চিঠির তিব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।
বক্তারা বলেন, দীর্ঘ দিন ধরে ভোমরা বন্দরের জিরো পয়েন্টে আমদানিকৃত পন্যবাহি ভারতীয় ট্রাক থেকে থেকে ২০০ রুপি করে চাঁদা আদায় করে আসছে সি এন্ড এফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের নেতা মাকছুদ ও এজাজ আহম্মেদ স্বপন। প্রতিদিন প্রায় ২৫০ থেকে ৩০০ ট্রাক থেকে বাংলা টাকার প্রায় এক লক্ষ টাকা চাঁদা আদায় হয়ে থাকে। মাসে প্রায় ২৫ থেকে ৩০ লক্ষ্য টাকা আদায় করা হচ্ছে। এতে ব্যবসায়ীরা ব্যপকভাবে ক্ষতিগ্রস্থ্য হচ্ছে। এসব চাঁদাবাজি ও বিভিন্ন দপ্তরের হয়রানির প্রতিবাদ করায় আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিয়েশন এর নিবন্ধন নিয়ে মনগড়া প্রশ্ন তোলা হচ্ছে। সংবিধানের “৩৮” অনুচ্ছেদের নাগরিকদের সংগঠন করার অধিকার দিয়েছে। সেক্ষেত্রে নিবন্ধন বাধ্যতামূলক নয়। অথচ জিরো পয়েন্টে চাঁদাবাজি জায়েজ করতে সি এন্ড এফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের সুবিধাভোগী নেতা এজাজা আহম্মদ স্বপন ও সাধারণ সম্পাদক মাকসুদ খান মিথ্যা কল্পকাহীনি রচনা করে সাধারণ ব্যবসায়ীদের বিভ্রান্ত করছে।
দ্রুত সময়ের মধ্যে জিরো পয়েন্টে চাঁদাবাজি বন্ধ না হলে মানবন্ধন ও ধর্মঘটের কর্মসূচি সফল করতে সকল সংগঠন একমত পোষণ করেছেন।
আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিয়েশন এর সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ অহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত যৌথ সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ও ট্রান্সপোর্ট ইউনিয়নের কার্যনিবাহী সদস্য কাজী আক্তার হোসেন, আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিয়েশন এর কার্যনির্বাহী সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, বানিজ্য বিষয়ক সম্পাদক কিনু বিশ্বাস, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আসাদুল ইসলাম, কাস্টমস্ বিষয়ক সম্পদক মোঃ জাকির হোসেন মন্টু,ভোমরা স্থলবন্দর হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন-১১৫৯ এর সভাপতি মোঃ আনারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ হাফিজুল ইসলাম, হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন-১১৫৫ এর সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ হারুণ অর রশিদ, হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন -১৭২২ এর সভাপতি মোঃ শামসুজ্জামান ও সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দীন, হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন-১৯৬৪ এর সভাপতি মোঃ আশরাফুল ইসলাম বাবলু ও সাধারণ সম্পাদক মোঃ আসাদুল ইসলাম, ভোমরা স্থলবন্দর ট্রান্সপোর্ট,মালিক সমবায় সমিতি লিঃ-৮৬/সাত এর সভাপতি মোঃ ফিরোজ হোসেন, ট্রান্সপোর্ট মালিক বহুমুখী সমবায় সমিতি লিঃ-৮৭/সাত এর সাধারণ সম্পাদক মোঃ রমজান আলী সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)