ঝিনাইদহ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত

আঃজলিল:

ঝিনাইদহ আইসিটি সংলগ্ন চাকলাপাড়া এলাকায় মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে পেশাগত দায়িত্ব পালনকালে জাতীয় দৈনিক সুর্য্যোদয় পত্রিকায় সহ সম্পাদক ও দৈনিক ক্রাইম তালাশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মাহমুদুল কবির নয়নের উপর হামলার প্রতিবাদে যশোরের বেনাপোল কাস্টমস হাউজের সামনে সাংবাদিক সংস্হা শার্শা উপজেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ই২০/২/২৪ তাং মঙ্গলবার সকাল ১০ টায় বেনাপোল কাস্টমস হাউজের সামনে সাংবাদিক সংস্হা শার্শা উপজেলা শাখা আয়োজিত এ মানববন্ধনে বেনাপোলের বিভিন্ন প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকরা অংশ গ্রহণ করে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

উল্লেখ্য, ইং ১৬/২/২৪ তাং শুক্রবার রাত আনুঃ৯ঘটিকার ঝিনাইদহ আইসিটি সংলঘ্ন চাকলাপাড়া এলাকায় মাদকদ্রব্য ও অপকর্মের তথ্যের ভিক্তিতে সংবাদ সংগ্রহ করতে গেলে তার উপরে সন্ত্রাসী হামলা করে কতিপয় স্হানীয় কিছু মাদক ব্যাবসায়ী শীর্ষ সন্ত্রাসীরা।

তবে জানা যায় হামলাকারী আই,এসটি সংলগ্ন ঝিনাইদহ চাকলাপাড়া এলাকার আবির,পিতা-ইসমাইল, রিপন,তরিকুল সহ কতিপয়৮/৯জন মাদক ব্যাবসায়ী শীর্ষ সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে সাংবাদিক মাহমুদুল কবির নয়নের উপর অতর্কিত ভাবে হামলার ঘটনা ঘটায়। এঘটনার পরিপেক্ষিতে ঝিনাইদহ সদর থানা ৮/৯ জন কে অভিযোগ করে একটা মামলা দায়ের করা হয়।ইতোমধ্যে ১ জনকে আটক করা হয়েছে।

জাতীয় সাংবাদিক সংস্হা শার্শা উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব মোঃ এইচ এম আবুল বাশারের সভাপতিত্বে বক্তব্য রাখেন,জাতীয় সাংবাদিক সংস্হা শার্শা উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব মোঃ এইচ এম আবুল বাশার সাধারণ সম্পাদক মোঃকামাল উদ্দিন বিশ্বাস,একতা প্রেস ক্লাবের সভপতি অহিদুল ইসলাম,সাংবাদিক,বন্দর প্রেস ক্লাবের কোরবান আলী,ও রাসেল,সিমান্ত প্রেস ক্লাবের লোকমান হোসেন রাসেল,সাংবাদিক সেলিম হোসেন সহ বিভিন্ন প্রেস ক্লাব ও জাতীয় সাংবাদিক সংস্হার সকল কর্মরত সাংবাদিক বৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জাতীয় সাংবাদিক সংস্হা শার্শা উপজেলা শাখার সিঃসহ সভাপতি আঃজলিল।

এসময় বক্তারা বলেন, পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের উপর যে বর্বরোচিত হামলা চালানো হয়েছে তা স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে বড় বাধা। এ ঘটনায় জড়িত সকলকে শাস্তির আওতায় আনতে জোর দাবী জানান মানববন্ধনে অংশগ্রহণকারী সাংবাদিক বৃন্দ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)