বিএনপি নেতৃত্বের প্রতি ক্ষোভ বাড়ছে তৃণমূলের

ডেস্ক নিউজ:
প্রায় দেড় যুগ ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপির নেতাদের নিয়ে দলীয় কর্মীদের মধ্যে ক্ষোভ দিন দিন বাড়ছেই। অকার্যকর কর্মসূচি ছাড়াও দল পুনর্গঠনে শীর্ষ নেতাদের উদাসীনতায় বিএনপির কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত নেতাকর্মীরা ভুগছেন হতাশায়। সময় যতই গড়াচ্ছে, ততই তাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।
রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি সব ধরনের আন্দোলন-কর্মসূচিতে করুণভাবে ব্যর্থ। এর মূল কারণ হচ্ছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রাজনৈতিক দূরদর্শিতার অভাব। এছাড়া দলের সব পর্যায়ে নেতৃত্বে রয়েছে নানান সংকট। তিনিই দলের মধ্যে বিভক্তি ও গ্রুপিং তৈরি করে রেখেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃত্ব গঠন করার কথা। কিন্তু ২০১৬ সালের পর দলটির আর কোনো কাউন্সিল হয়নি। সেই কাউন্সিলে গঠিত নেতৃত্ব নিয়ে এখনো চলছে বিএনপি।

এ অবস্থায় দলের সব পর্যায়ের নেতৃত্ব নিয়েই ক্ষোভ রয়েছে। তাই দল পুনর্গঠন নিয়ে জোর আলোচনা তুলছেন কেন্দ্র-তৃণমূলের মধ্যমসারির নেতারা। অন্যদিকে সিনিয়র নেতারা মনে করেন, বিষয়টি নির্ভর করছে তারেক রহমানের সিদ্ধান্তের ওপর।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, সার্বিক পরিস্থিতি নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করা হবে। দল পুনর্গঠনের ব্যাপারে তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, দীর্ঘদিনের অযোগ্য ও অকার্যকর কমিটির কারণে বিএনপির তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও হতাশা দিনদিন বাড়ছে। এই ক্ষোভ বিস্ফোরিত হলে বিএনপিই ক্ষতিগ্রস্ত হবে। অনেক কর্মঠ ও ত্যাগী নেতাকর্মী এরই মধ্যে হারিয়েছে বিএনপি। তাই অনেকের কাছেই বিএনপি এখন নাম সর্বস্ব একটি দল।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)