নিশাঙ্কার ২১০ রানের ইনিংসে শ্রীলংকার রেকর্ড, দুই সেঞ্চুরিতেও আফগানদের হার

স্পোর্টস ডেস্ক:
ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে শ্রীলংকা ক্রিকেট দল। সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারীদের ৪২ রানে হারিয়েছে স্বাগতিকরা। এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে লঙ্কানরা।

শুক্রবার পাল্লেকেলেতে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে প্রথম লঙ্কান ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন পাথুম নিশাঙ্কা। পাল্লেকেলেতে সিরিজের প্রথম ওয়ানডেতে ১৩৯ বলে তার ২১০ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন তিনি। জবাব দিতে নেমে আফগানিস্তানের নবী ও ওমরজাইও সেঞ্চুরির দেখা পেয়েছেন। কিন্তু জয় হয় নিশাঙ্কার রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিরই।

নিশাঙ্কার ইতিহাসগড়া ডাবল-সেঞ্চুরিতে ৩ উইকেট হারিয়ে ৩৮১ রান করে শ্রীলংকা। জবাব দিতে চার টপঅর্ডারের ব্যর্থতার পর দলের হাল ধরেন মোহাম্মদ নবী ও আজমতউল্লাহ ওমরজাই। ২২২ বলে ২৪২ রানের জুটি করেন তারা। দুইজনেই হাঁকান সেঞ্চুরি। তবে শেষ পর্যন্ত আর দলকে জেতাতে পারেননি তারা। সিরিজের প্রথম ওয়ানডেতে লঙ্কানদের কাছে সফরকারী আফগানিস্তান হেরেছে ৪২ রানে।

এদিন ১৩০ বলে ১৩৬ রান করেন নবী। প্রমধ মাদুশানের বলে ফলো-থ্রু করে আউট হন তিনি। ১৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ইনিংস সাজান তিনি। তবে দলকে জেতাতে না পারলেও লড়াই করে মাঠ ছেড়েছেন ওমরজাই। ১১৫ বলে ১৪৯ রান করে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন তিনি। হাঁকিয়েছেন ১৩ বাউন্ডারি ও ৬ ছক্কা।

এছাড়া গুলবাদিন নাইব করেছেন ১৬ রান। ইকরাম আলিখিল করেছেন ১০ রান। অবশেষে ৬ উইকেট হারিয়ে আফগানদের ইনিংস থামে ৩৩৯ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিশাঙ্কার সঙ্গে উদ্বোধনী জুটিতে ১৬০ বলে ১৮২ রান তোলে আভিস্কা ফার্নান্ডো। সেঞ্চুরির কাছাকাছি গিয়ে মাইলফলকে পৌঁছাতে পারেননি তিনি। ৮৮ বলে ৮৮ রান করে ফরিদ আহমেদের বলে ইব্রাহিম জাদরানের তালুবন্দী হন ফার্নান্ডো। চারে নামা ব্যাটার সাদিরা সামারাবিক্রমা করেন ৩৬ বলে ৪৫ রান। শেষ পর্যন্ত ৩৮১ রান তোলে শ্রীলংকা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)