আন্তর্জাতিক টি-২০তে সর্বোচ্চ সেঞ্চুরির বিশ্বরেকর্ড রোহিতের

স্পোর্টস ডেস্ক:
প্রায় দেড় বছর পর আন্তর্জাতিক টি-২০তে ফেরার অভিজ্ঞতা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার জন্য মোটেও সুখকর ছিল না। আফগানিস্তানের বিপক্ষে পরপর দুই ম্যাচে তিনি সাজঘরে ফিরেছিলেন ডাক (শূন্য) নিয়ে। এরপর তৃতীয় টি-২০তে তিনি রান করলেন সুদে-আসলে!

যার মাধ্যমে সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডও গড়ে ফেলেছেন রোহিত। তরুণ ব্যাটসম্যান রিংকু সিংকে সঙ্গে নিয়ে ভারতের সংগ্রহ দুইশ’র ওপারে নিয়ে গেছেন তিনি। যদিও নাটকীয়তায় ভরা দুইবার টাই হওয়া ম্যাচ জিতেছে ভারতই।

রোহিত-রিংকুর জুটি করিম জানাতের করা শেষ ওভারে নিয়েছেন ৩৬ রান। শেষ ওভারে রানের গ্রাফ ছিল এমন— ৪-৭ (নো বল)-৬-১-৬-৬-৬। এর মাধ্যমে তারা যুবরাজ সিং এবং কাইরন পোলার্ডের রেকর্ড স্পর্শ করে ফেলেন।

এর পাশাপাশি পঞ্চম উইকেটে ৯৫ বলে অপরাজিত ১৯০ রানের পার্টনারশিপ গড়েও টি-টোয়েন্টিতে নতুন নজির গড়েন রোহিত-রিংকু। পঞ্চম উইকেট জুটিতে যা সর্বোচ্চ রানের রেকর্ড। ভারত যখন ২২ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে, তখনই হাল ধরেন দুই ব্যাটসম্যান।

শেষপর্যন্ত তাদের দাপটে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১২ রান করে ভারত। জবাবে আফগানরাও ২০ ওভারে ২১২ রান করে। সুপার ওভার টাইয়ের পর দ্বিতীয় সুপার ওভারে অবশ্য জয় তুলে নেয় ভারত।

এর আগে প্রথম দু’ম্যাচে শূন্য রানে আউট হওয়ার পর কটুক্তির মুখে পড়তে হয়েছিল রোহিতকে। এদিন যাবতীয় সমালোচনার জবাব দিয়ে ভারত অধিনায়ক বিধ্বংসী মেজাজে ৪১ বলে হাফসেঞ্চুরি করেন। ৬৪ বলে ম্যাজিক ফিগারে পৌঁছান রোহিত। ৬৯ বলে শেষ পর্যন্ত ১২১ রানে অপরাজিত থাকেন তিনি।

আন্তর্জাতিক টি-২০তে এটি রোহিতের পঞ্চম সেঞ্চুরি। যা ফরম্যাটটিতে সর্বোচ্চ ম্যাজিক ফিগারের রেকর্ড। তার পরে যৌথভাবে চারটি করে সেঞ্চুরি আছে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও ভারতের সূর্যকুমার যাদবের। তিনটি করে সেঞ্চুরি আছে তিনজনের। পাকিস্তানের বাবর আজম, নিউজিল্যান্ডের কোলিন মানরো ও চেক রিপাবলিকের সাবাউন দাভিজি সমানসংখ্যক সেঞ্চুরি হাঁকিয়েছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)