কোন রক্তের গ্রুপের মানুষেরা কেমন হয়?

লাইফস্টাইল ডেস্ক:
মানুষের রক্তের গ্রুপ যে তার স্বভাব সম্পর্কে অনেককিছু বলে দিতে পারে, তা কি আপনি জানতেন? মজার বিষয় হলেও সত্যি যে, আপনার রক্তের গ্রুপ আপনার স্বভাব বা বৈশিষ্ট্য সম্পর্কে অনেককিছু বলে দিতে পারবে। এমনটাই জানা গেছে ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটির গবেষণা থেকে। আপনারও নিশ্চয়ই কৌতুহল হচ্ছে যে আসলে রক্তের গ্রুপ মানুষের বৈশিষ্ট্য বরে দিতে পারে কি না? চলুন জেনে নেওয়া যাক-

এ, বি, এবি এবং ও- সাধারণত এই ৪ ধরণের রক্তের গ্রুপের মানুষ দেখতে পাওয়া যায়। এসব রক্তের গ্রুপের বিভিন্ন ইতিবাচক এবং নেতিবাচক বৈশিষ্ট্য দেখতে পাওয়া যায়। আপনার রক্তের গ্রুপ আপনার বৈশিষ্ট্য প্রকাশ করে অনেকটাই। কীভাবে? চলুন জেনে নেওয়া যাক-

ও পজিটিভ ব্লাড গ্রুপ

ও পজিটিভ ব্লাড গ্রুপের মানুষের স্বভাব সাধারণত প্রফুল্ল ধরনের হয়, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। এ ধরনের মানুষেরা তার চারপাশের সবাইকে নানাভাবে সাহায্য করতে পছন্দ করে। মনের দিক থেকেও বেশ পরিষ্কার থাকেন এই গ্রুপের মানুষেরা। এ ধরনের মানুষের মস্তিষ্ক বেশ দ্রুত কাজ করতে পারে। তারা অনেককিছু মনেও রাখতে পারেন সহজে।

ও নেগেটিভ ব্লাড গ্রুপ

ও নেগেটিভ রক্তের গ্রুপের মানুষেরা কখনোই রেগে যায় না। অর্থাৎ তারা খুব ঠান্ডা স্বভাবের হয়। এমনটাই বলা হয় ও নেগেটিভ ব্লাড গ্রুপের মানুষের সম্পর্কে বলা হয়। এ ধরনের মানুষেরা শান্ত প্রকৃতির হয়। তারা অন্যদের সম্মান করতে পছন্দ করেন এবং আশেপাশের সবাইকে খুশি রাখতে পছন্দ করেন।

বি পজিটিভ রক্তের গ্রুপ

ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটির এক গবেষণায় দেখা গিয়েছে, বি পজিটিভ ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক ভীষণ তীক্ষ্ণ হয়। তাদের চিন্তা ও বুঝতে পারার সক্ষমতা অন্যদের তুলনায় বেশ ভালো হয়ে থাকে। পেরিটোনিয়াল এবং টেম্পোরাল লোব বেশি সক্রিয় থাকে বি পজিটিভ ব্লাড গ্রুপের মানুষের। সেইসঙ্গে তাদের স্মৃতিশক্তিও বেশ প্রখর হয়ে থাকে।

বি নেগেটিভ রক্তের গ্রুপ

যাদের রক্তের গ্রুপ বি নেগেটিভ তাদের সম্পর্কে বলা হয় যে, এই রক্তের গ্রুপের মানুষেরা বেশ স্মার্ট হয়। এই ধরনের মানুষেরা অনেক বেশি পরিশ্রম করতে সক্ষম হন। বি নেগেটিভ রক্তের গ্রুপের মানুষেরা কঠোর পরিশ্রমের মাধ্যমে তাদের লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়। আপনারও কি বি নেগেটিভ? তাহলে মিলিয়ে নিন।

এবি পজিটিভ রক্তের গ্রুপ

এবি পজিটিভ রক্তের গ্রুপ হলে সেই মানুষেরাও বেশ বুদ্ধিমান হয় বলে মনে করা হয়। এ ধরনের মানুষের মস্তিষ্ক এবং তাদের চিন্তা ও বুঝতে পারার সক্ষমতা সাধারণ মানুষের চেয়ে ভালো হয়ে থাকে। তারা বেশ ভালোভাবে মানুষের যত্ন নিতে জানে এবং প্রিয়জনের খুব ভালোবাসে।

এবি নেগেটিভ রক্তের গ্রুপ

এবি নেগেটিভ রক্তের গ্রুপের মানুষ তুলনামূলক কম। তবে এ ধরনের ব্যক্তিরা অন্যদেরকে খুব সহজে বুঝতে পারে। তারা মানুষের আবেগ-অনুভূতির মূল্য দেয় এবং সেই অনুযায়ী প্রতিক্রিয়া দেখিয়ে থাকে। এই রক্তের গ্রুপের ব্যক্তিদের সমৃদ্ধ কল্পনাশক্তি, প্রখর অন্তর্দৃষ্টি এবং শক্তিশালী চিন্তা করার ক্ষমতা থাকে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)