প্রথম টি-২০তে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক:
আগামী জুনে মাঠে গড়াবে টি-২০ বিশ্বকাপ। এর আগে নিজেদের সবশেষ দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ খেলতে নামছে ভারত। যেখানে তাদের প্রতিপক্ষ ‘আনপ্রেডিক্টেবল’ আফগানিস্তান।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে আজ মোহালিতে মুখোমুখি হবে ভারত-আফগানিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টা। সেই ম্যাচে দলের বড় ভরসা বিরাট কোহলিকে পাচ্ছে না ভারত। তবে ফিরছেন রোহিত শর্মা।

ভারতীয় প্রধান কোচ রাহুল দ্রাবিড় ম্যাচের আগের দিন কোহলির না খেলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ব্যক্তিগত কারণে প্রথম ম্যাচে খেলবেন না কোহলি। তবে সিরিজের বাকি দুই ম্যাচে খেলবেন এ ব্যাটার।

ক্রিকেটের সীমিত ওভারের সংস্করণে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হচ্ছে ভারত ও আফগানিস্তান। এই সিরিজকে আগামী টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেও দেখছে দু’দল।

এদিকে রোহিত-কোহলির প্রত্যাবর্তন ম্যাচ মাঠে গড়ানো নিয়ে শঙ্কা জেগেছে। কারণ উত্তর ভারতে এই মুহূর্তে অনেক বেশি ঠাণ্ডা। বিভিন্ন শহরে সতর্কতা জারি করা হয়েছে। মোহালির তাপমাত্রা ৪-৫ ডিগ্রিতে নেমে যাচ্ছে।

ঠাণ্ডা নিয়ে সমস্যা না হলেও, মূল সমস্যা কুয়াশা। সন্ধ্যার পর থেকে কুয়াশার মাত্রা আরো বেড়ে যায়। মোহালিতে শীতকালে সাধারণত দিবা-রাত্রির ম্যাচ দেওয়া হয় না। এই প্রথম মোহালিতে শীতকালে কোনও টি-২০ ম্যাচের আয়োজন করা হচ্ছে। কুয়াশায় মাঠের লড়াইয়ে খেলোয়াড়রা নামতে পারে কি-না, সেটি এখন আলোচনার বিষয়।

তবে প্রথম টি-২০ ম্যাচকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি সম্পন্ন করেছে ভারত-আফগানিস্তান দুই দলই। রোহিত শর্মা বলেন, ‘টি-২০ বিশ্বকাপের আগে এটিই আমাদের একমাত্র সিরিজ। এই সিরিজ দিয়ে যতটুকু নিজেদের তৈরি করা যায়। সিরিজ জয়ের জন্যই আমরা মাঠে নামবো।’

অন্যদিকে আফগানিস্তানের ভারপ্রাপ্ত অধিনায়ক ইব্রাহিম জাদরান বলেন, ‘ভারতের বিপক্ষে এই সিরিজটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের জন্য দল নিয়ে পরীক্ষার সুযোগ এটি। তবে এই সিরিজটি চ্যালেঞ্জিং হবে। জয়ের জন্য নিজেদের সেরাটা উজার করে দিবো আমরা।’

পিঠের ইনজুরির কারণে ভারত সিরিজ থেকে ছিটকে পড়েছেন আফগানিস্তানের নিয়মিত অধিনায়ক রশিদ খান। এখন পর্যন্ত টি-২০ ফরম্যাটে পাঁচবার মুখোমুখি হয়েছে ভারত-আফগানিস্তান। এর মধ্যে ভারতের জয় চারটিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)