দেশের উন্নয়ন চাইলে আবারও নৌকায় ভোট দিন- ডা. রুহুল হক

মোমিনুর রহমান:

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত সাতক্ষীরা-০৩ আসনের নৌকার মাঝি অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি বলেছেন, দেশের সার্বিক উন্নয়ন ও সাধারণ মানুষের কল্যাণ চাইলে দল-মত নির্বিশেষে সকলকে আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিতে হবে।
শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সারাদেশে শতভাগ বিদ্যুৎ দিয়েছে, কৃষকের ঘরে ঘরে সার, বীজ ও কীটনাশক পৌঁছে দিয়েছে, প্রতিদিন বাড়ির পাশে কমিউনিটি ক্লিনিকে গিয়ে শত শত মানুষ চিকিৎসা সেবা নিতে পারছেন, তথ্য ও প্রযুক্তি এবং ইন্টারনেট সেবাকে গ্রাম পর্যায়ে পৌঁছে দেয়ায় সারা বিশ্ব আজ আপনাদের হাতের মুঠোয় এসেছে, দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ধরনের ভাতা ব্যবস্থা চালু রাখা হয়েছে। পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রসহ সারাদেশে ৫’শ টি মডেল মসজিদ নির্মাণ ও অসংখ্য ভূমিহীন ও গৃহহীনকে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে জমি সহ সরকারি টাকায় বাসস্থান নির্মাণ করে দেয়ার পাশাপাশি অভূতপূর্ব উন্নয়ন ও মেগা প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
সেই উন্নয়নের আলোয় বিগত দিনগুলোতে আমার নির্বাচনী এলাকা দেবহাটা, আশাশুনি ও কালীগঞ্জের পাশাপাশি গোটা সাতক্ষীরা জেলাকে আলোকিত করার চেষ্টা করেছি। জেলায় অসংখ্য ব্রীজ, কালভার্ট, কার্পেটিং ও ইট সোলিং রাস্তা এবং সাইক্লোন শেল্টার নির্মাণ করে দিয়েছি। সাতক্ষীরা মেডিকেল কলেজ, নলতায় আইএইচটি ও ম্যাটস এবং সাতক্ষীরা শহর বাইপাস সড়ক নির্মাণ করা হয়েছে। তাছাড়া জেলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নির্মাণে ইতোমধ্যেই আইন পাশ হয়েছে এবং অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে ২’শ একর জমিতে প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে।
সোমবার (২৫ ডিসেম্বর) দেবহাটা উপজেলার পারুলিয়া মৎস্য সেড ও সখিপুর বাজারে ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময়, গণসংযোগ এবং পরবর্তীতে পারুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও জেলিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. রুহুল হক এমপি এসব কথা বলেন।
এসময় নির্বাচন বাঁধাগ্রস্তের অপচেষ্টায় লিপ্ত বিএনপি ও তাদের সহযোগী দলগুলোর কঠোর সমালোচনা করে ডা. রুহুল হক আরও বলেন, বিএনপি ও তাদের সহযোগীরা দেশের মানুষের সাথে প্রতারণা ও ভোট চুরি করে যতবার ক্ষমতায় এসেছে, প্রতিবারই তারা বাংলাদেশকে শোষন করেছে। সেসময় বিদ্যুতের জন্য জনগণ রাস্তায় নেমে ঝাড়– মিছিল করতো। সারের দাবীতে আন্দোলনরত কৃষকের বুকে নির্বিচারে গুলি করা হয়েছে। মানুষের দোরগোড়ায় যাতে স্বাস্থসেবা না পৌঁছাতে পারে সেজন্য সারাদেশের কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়া হয়েছে। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ শে আগষ্ট গ্রেনেড হামলাসহ বারবার হামলা চালিয়ে অসংখ্য আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যা ও পঙ্গু করে দেয়া হয়েছে। তারা আবারও গণতান্ত্রিক প্রক্রিয়ার নির্বাচনকে বানচাল করেতে উঠেপড়ে লেগেছে। নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি এবারের নির্বাচনে অংশগ্রহণ না করে অগ্নি সন্ত্রাসের নোংরা খেলায় মেতে উঠেছে। সাধারণ মানুষ এখন অনেক সচেতন, তারা ভালো আর মন্দের পার্থক্য বুঝতে পেরেছে বলেই বিএনপি’র থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।
দেশজুড়ে চলমান এ উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আবারও নৌকা প্রতিকে ভোট দিতে দল-মত নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষের প্রতি আহŸান জানান তিনি।
দিনভর গণসংযোগ ও নির্বাচনী সভায় দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, এমপি পুত্র জিয়াউল হক সুমন, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী ও মনিরুল ইসলাম মনি, সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, পারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম, সদস্য অহিদুল ইসলাম ও রবিউল ইসলাম, এমপি’র ব্যক্তিগত সহকারি শাহিন বিশ্বাস, সাবেক ব্যক্তিগত সহকারি মোশায়েদ আলী খোকন, পারুলিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরহাদ হোসেন হীরা, উপজেলা যুবলীগ সভাপতি মিজানুর রহমান মিন্নুর, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুব আলম খোকন, সাধারণ সম্পাদক লোকমান কবির, কৃষকলীগের আহবায়ক নির্মল কুমার মন্ডল, সদস্য সচিব হুমায়ুন কবির হীম, স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজু আহমেদ, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মাহি, মিঠু খান, আফিফ হাসান সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)