হরতাল সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল

ডেস্ক রিপোর্ট: সারাদেশে সকাল-সন্ধ্যা ডাকা হরতাল সমর্থনে রাজধানীর ১৮টি স্থানে একযোগে মিছিল, পিকেটিং ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ।
নির্বাচন বাতিল, জামায়াতের নিবন্ধন পুনর্বহাল, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আওয়ামী সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে ঢাকা মহানগর উত্তরে ৮টি স্থানে ও দক্ষিণে ১০টি স্থানে পিকেটিং ও মিছিল করে দলটির নেতাকর্মীরা।পান্থপথে মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর মজলিসে শুরা সদস্য আমিনুল ইসলাম, জামায়াত নেতা এ এস মণ্ডল, জামায়াত নেতা আবু জুনাইরা, জাওয়াদুল করিম, শ্রমিক নেতা আবু আকাশ, ছাত্র নেতা তাফহীম, আসিফুল হক ও ইসমাঈল চৌধুরী প্রমুখ।বিমানবন্দর সড়কে মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু মুসয়াব, থানা সেক্রেটারি আবু মাহদী, এ আর সাব্বির ও ছাত্রনেতা জুলকারনাইম।কাজীপাড়ায় ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য ও কাফরুল পশ্চিম থানা আমীর আবু কাউসারের নেতৃত্বে হরতাল সমর্থনে কাজিপাড়া থেকে ৬০ ফুট রাস্তা পর্যন্ত মিছিল করেন দলটির নেতাকর্মীরা।দক্ষিণখান সড়কে মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণখান থানা আমির এ এইচ শাহনেওয়াজ।মগবাজারে মিছিলে ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য এম কে এইচ, আবু নছর, জামায়াত নেতা আনোয়ার হোসেন, আশিক মাহমুদ ও ছাত্রনেতা মাইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।থানা শূরা ও কর্মপরিষদ সদস্য রবিউল ইসলামের নেতৃত্বে সকাল-সন্ধ্যার হরতালের সমর্থনে মোহাম্মদপুর থানা পশ্চিমের উদ্যোগে মোহাম্মদপুর-বসিলা সড়কে মিছিল ও পিকেটিং করে দলটি।মিরপুর-২ এ মিছিলে ঢাকা মহানগর উত্তরের মজলিশে শূরার সদস্য মোহাম্মদ নকিব ফেরদৌস, আশিকুর রহমান, আমিনুল ইসলামসহ স্থানীয় জামায়াত নেতারা উপস্থিত ছিলেন।শ্যামলী বাসস্টান্ডে ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য মশিউর রহমানের নেতৃত্বে মিছিল ও পিকেটিং করেছে মোহাম্মদপুর পূর্ব থানা জামায়াতের কর্মীরা। মিছিলে আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনিসুর রহমান, এস কে হোসেন, সিরাজুল ইসলাম, সালাহ উদ্দিন, এম এন হক, এম আর ইসলাম প্রমুখ।একই দাবিতে আজ হরতালের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল পিকেটিং ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। স্থানগুলো হলো— রাজধানীর পুরান ঢাকার সদরঘাট, মতিঝিল, রমনার বেইলী রোড, খিলগাঁও, যাত্রাবাড়ী, সবুজবাগ, ডেমরা, সূত্রাপুর, বাদামতলী, ধোলাইপাড়, ঢাকা-নারায়ণগঞ্জ রোড।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, সকালে এক থেকে দেড় মিনিটের জন্য মহাসড়কে বিএনপির কিছুসংখ্যক লোকজন মিছিল বের করেছিল। তারা মিছিলের নামে অগ্নিসংযোগ করে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা চালালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ছুড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

 

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)