অবৈধভাবে সড়ক দখল করে দোকান নির্মানের অভিযোগ 

ফারুক সাগর:
সাতক্ষীরার তালা উপজেলার খলিশখালী ইউনিয়নের বাগমারা গ্রামের স্থানীয় বাজারে সড়ক দখল করে অবৈধভাবে দোকান নির্মাণের অভিযোগ উঠেছে।
সরেজমিনে দেখা গেছে,মৃত:শমসের শেখের ছেলে আজিজ শেখ ২০ বছর ধরে অবৈধভাবে দখল করে দুই শাটারের ১টি পাকা দোকান ঘর নির্মাণ করেন। সড়কের অপর পাশের জমির মালিকও তিনি। সেই সুবাধে সে রাস্তার মাটি কেটে বর্তমানে চাষাবাদ করছে। একইভাবে রজব আলী শেখের ছেলে ওয়াদুল শেখ ছয় শার্টারের ৪টি দোকান নির্মাণ করে অবৈধভাবে সড়কের জায়গা দখল করে রেখেছে।
স্থানীয় বাগমারা গ্রামের বসবাসকারী ছিদ্দিক সরদার,রবিউল সরদার বলেন, ২০ আগে আজিজ শেখ ও ওবায়দুল শেখ সড়কের ৬ ফুট জায়গা দখল করে দোকান নির্মান করে। বর্তমানে সড়কটি পাকা হওয়ায় বিষয়টি সকলের নজরে আসে। ক্রমবর্ধমান জনসংখ্যা বৃদ্ধির জন্য বাজারের সম্প্রসারণ হচ্ছে। সেই সাথে দখলকৃত সড়কের অপর পাশে মৃত পরশ শেখের ছেলে অজিত শেখ ৮ শাটারের ৪ টি দোকান নির্মাণ কাজ চলমান আছে। ফলে বাজারে জায়গা সংকুচিত হয়ে দুর্ঘটনা বৃদ্ধি সহ সামগ্রিক ভাবে স্থানীয় বাজারটি হুমকি মুখে পড়েছে।
এবিষয় অবৈধভাবে দখলকারী আজিজ শেখ ও ওবায়দুল শেখ বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন,আমরা যখন দোকান নির্মাণ করি তখন সড়কটি মাটির ছিল। পরবর্তী গত বছর সড়কটি পাকা করার সময় বিষয়টি জানতে পারি।
অন্যদিকে সদ্য নির্মিত দোকানের স্বাধিকারী অজিত শেখ বলেন,আমি আমার রেকর্ডীয় জায়গা দোকান নির্মাণ করছি। এক ফুট জায়গা দখল করি নাই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন,এক দুই হাত এদিক ওদিক হতে পারে। অন্যরা যদি ৬ ফুট দখল না করে জায়গা ছেড়ে দেই তাহলে সকল সমস্যার সমাধান হয়।
বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক হেদাইদুল ইসলাম,সহ সভাপতি লাল্টু সরদার বলেন,কয়েক বার এ বিষয়ে আমিন এনে মাপা হয়েছে। এমনকি দীর্ঘদিন সড়ক পাকা করণের কাজ বন্ধ ছিল। কিন্তু এই সমস্যার সমাধান হয় নাই।
স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন,আমার উপস্থিতিতে তিনবার মাপা হয়েছে। ওবায়দুল শেখ ও আজিজ শেখ সড়কের ৬ ফুট দখল করে দোকান নির্মাণ করেছে।
স্থানীয় খলিশখালী ইউনিয়ন ভূমি কর্মকর্তা সিদ্দিক উল্লাহ বলেন,আমার জানা মতে বাগমারা বাজারে পেরিফেরি ভুক্ত জায়গা আছে। তবে অবৈধভাবে কেউ দখলে আছে কিনা আমার জানা নেই।
তালা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আরাফাত হোসেনকে বিষয়টি অবহিত করা হলে তিনি বলেন, সড়কের ৬ফুট জায়গা কেউ যদি অবৈধ ভাবে দখল করে থাকে তাহলে সরেজমিনে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)