সাতক্ষীরা শহর কাঁচাপাকা মাল ব্যবসায়ীদের নির্বাচনে ১৩ পদে ২৭ প্রার্থী 

এস এম হাবিবুল হাসান :

সাতক্ষীরায় জমে উঠেছে ‘শহর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতি’র ত্রি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন। আগামী ৩০ সেপ্টেম্বর শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত হবে এই নির্বাচন। শেষ দিনের প্রচারণায় ব্যস্ত সময় পার করছে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থীরা।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে দেখাযায় শহর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রচরণার মুখরিত হয়ে উঠে পুরো সুলতান পুর বড় বাজার এলাকা।
এবারের নির্বাচনে ১৩টি পদের বিপরীতে ২৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন। তারমধ্যে সহ-সভাপতি পদের বিপরীতে অন্য কেউ প্রতিদ্বন্দ্বী না করায় শেখ মিরাজ মাহমুদ জয়ী হয়েছে। অন্যদিকে সভাপতি পদে জোর প্রতিদ্বন্দ্বীতা করছেন চারজন। তারা হলেন, বর্তমান বিলুপ্ত কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কবিরুল হাসান বাদশা( আনারস), মো. জাবেদ আলী (ছাতা), মো. রওশন আলী (গরুর গাড়ী) ও মো. শুকুর আলী (লেবু)।সহ-সভাপতি পদে শেখ মিরাজ মাহমুদ বেনাপ্রতিদ্বন্দ্বীতায় জয়ী হয়েছে। সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন, বর্তমান বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম বাবু(হরিণ), মো. লিয়াকত হোসেন (হাতি) ও আলহাজ্ব মো. রজব আলী খাঁ (চেয়ার)। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দুজন প্রার্থীরা হলেন, মো. কবিরুল ইসলাম কবির (ফুটবল) ও মো. ফজর আলী খোকা (গোলাপ ফুল)। সাংগঠনিক সম্পাদক পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন। তারা মো. আবুল কালাম আজাদ (মোরগ) ও মো. আবুল কাশেম(কলস)। প্রচার সম্পাদক পদে দুজন প্রার্থীরা হলেন, মো. রাজু রায়হান(দোয়াত কলম) ও মো. নুরুজ্জামান(মাইক)। দপ্তর সম্পাদক পদে মো. ফজলু রহমান (বাইসাইকেল) ও জি এম শহিদুল ইসলাম (টেলিভিশন)। ক্রীড়া সম্পাদক পদে মো.আনারুল ইসলাম (তালাচাবি) ও মো. ইলিয়াস হোসেন (ক্রিকেট ব্যাট)। ধর্ম বিষয়ক সম্পাদক মো. আবু সাইদ গাজী(মোবাইল) ও মো. কামরুল ইসলাম (হারিকেন)। এছাড়া কার্যকরী সদস্য পদে তিনজনের বিপরীতে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন। তারা হলেন, মো. জামসের আলী মোড়ল (সিলিংফ্যান), মো. মুহিদুল ইসলাম (মই),মো. মতিয়ার রহমান(আম), মো. রফিকুল ইসলাম রফিক (মোমবাতি) ও মো. রায়হান গাজী( মাছ)।
সাতক্ষীরা শহর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মোট ৬০৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।
সাতক্ষীরা শহর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতাকারী আলহাজ্ব কাজী কবিরুল হাসান বাদশা বলেন, আমি বর্তমান বিলুপ্ত কমিটির সভাপতি ছিলাম, আগামী নির্বাচনেও সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করছি। আপনারা আমাকে আনারস প্রতিকে ভোট দিয়ে পুনরায় ব্যবসায়ীদের সেবা করার সুযোগ দিবেন।
সভাপতি পদে মো. রওশন আলী বলেন, আমি দীর্ঘ ২৫ বছর সফলতার সহিত শহর কাঁচাপাকা মাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ছিলাম। এবার আমি সভাপতি পদে গরুর গাড়ি প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছি। আগামী নির্বাচনে আমাকে গরুর গাড়ি প্রীতিকে ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ দেবেন।
সভাপতি পদে মো. শুকুর আলী বলেন, আমি এবারই প্রথম শহর কাঁচাপাকা মাল ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছি। আমি গত ৩৭ বছর লেবার সর্দার ছিলাম। আমি সভাপতি পদে লেবু প্রতিক নিয়ে লড়ছি। আমাকে নির্বাচীত করলে আগামী তিন বছর সুলতান পুর বড় বাজার ব্যবসায়ীদের পাশেই থাকবো।
সাতক্ষীরা শহর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো. আব্দুর রহিম বাবু বলেন, আমি আপনাদের কাছে অনেক ঋণি।আপনাদের ভোটে গতবার নির্বাচীত হয়ে আমার দ্বায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করেছি। আগামী নির্বাচনে যদি আপনারা ভোটের মাধ্যমে আমাকে নির্বাচীত করেন তাহলে কোন স্বজনপ্রীতি ছাড়ায় আমার দ্বায়িত্ব পালন করবো। আমার প্রতিক বাংলাদেশের ম্যানগ্রোভ সুন্দরবনের সবচেয়ে সুন্দর চিত্রা হরিণ। তাই হরিণ প্রীতিকে ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করে আগামী তিন বছর আপনাদের সেবা করার সুযোগ দেবেন।
সাধারণ সম্পাদক পদপ্রার্থী আলহাজ্ব মো. রজব আলী খাঁ বলেন, গতবার আমি যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলাম এবছর সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছি চেয়ার প্রতিক নিয়ে। আপনারা আমাকে নির্বাচীত করলে আগামীদিন গুলো আপনাদের সুখে-দঃখে আমাকে পাশে পাবেন। কোন প্রকার ভয়ভীতি ছাড়া আগামী ৩০ সেপ্টেম্বর শনিবার সারাদিন চেয়ার প্রীতিকে ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবেন।
সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো. লিয়াকত হোসেন বলেন, আমি দীর্ঘ ২০ বছর একটানা যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলাম। এবছর আপনাদের সেবা করার জন্য সাধারণ সম্পাদক পদে হাতি প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছি। আমি আশা করি নির্বাচনে কোন অনিয়ম না হলে বিপুল কোটি জয়ী হবো।
সাতক্ষীরা শহর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে কার্যকরী সদস্য পদে সর্বকনিষ্ঠ প্রার্থী মো. রায়হান গাজী বলেন, গতকমিটিতে কার্যকরী সদস্য হিসাবে সফলভাবে দ্বায়িত্ব পালন করেছি। আমাকে মাছ প্রীতিকে ভোট দিয়ে পুনরায় আপনাদের সেবা করার সুযোগ দিবেন।
সাতক্ষীরা শহর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে প্রধান নির্বাচন কমিশান হিসাবে দ্বায়িত্ব পালনকারী জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিসের সভাপতি নাসিম ফারুক খান মিঠু বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর শনিবার সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহণ। নির্বাচনে ১৩টি পদের বিপরীতে ২৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।তারমধ্যে সহ-সভাপতি পদে একজন প্রার্থী  থাকায় তাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। কোন প্রকার অনিয়ম ছাড়াই ৬০৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)