নলতা ইউপিতে শিশু কার্ডের চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ডা: রুহুল হক এমপি

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন):

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন ৬ নং নলতা ইউনিয়ন পরিষদে ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় সরকারিভাবে ইউনিয়ন পরিষদে ভিডব্লিউবি (শিশু কার্ডে) এর মাধ্যমে প্রাপ্ত খাদ্য শস্য বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা-৩ আাসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক।

নলতা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: হাবিবুর রহমান এর সভাপতিত্বে এবং ইউপি সচিব মো: শহিদুল ইসলাম মৃধা’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উক্ত খাদ্য শস্য বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন-

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্য শস্যে স্বয়ংসম্পূর্ণ সহ সর্বদিক দিয়ে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। আপনারা বিনামূল্যে বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বল্পমূল্যে টিসিবি’র পণ্য প্রাপ্তির সুবিধা, রেশন সুবিধা, বিশুদ্ধ পানির ট্যাঙ্কি সহ নানা সুবিধা ভোগ করতে পারছেন।

স্বাস্থ্য, শিক্ষা, আইসিটি, বিদ্যুৎ, কৃষি, যোগাযোগ ব্যবস্থা, মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি তথা সকল বিভাগে সারাদেশে ও নিজের নির্বাচনী এলাকায় দৃশ্যমান উন্নয়ন হয়েছে।

গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প, বড় বড় মেঘা প্রকল্পের সফল বাস্তবায়নের কারণে সারাবিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আগামী নির্বাচনে আবারো নৌকায় ভোট দেয়ার আহবান জানান অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি।

শিশু কার্ডে খাদ্য শস্য বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা-৩ আসনে গত তিন মেয়াদে অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি’র মাধ্যমে সমস্ত ক্ষেত্রে কি কি উন্নয়ন হয়েছে তার সংক্ষিপ্ত তালিকা পেশ করেন এমপি’র স্থানীয় সহকারী আবু খালেক।

এ সময় আরো উপস্থিত ছিলেন নলতা ইউনিয়নের ট্যাগ অফিসার ও উপজেলা ইন্সট্রাক্টর মো: আনোয়ার কবির, ইউপি সদস্যবৃন্দ, দফাদার, গ্রাম পুলিশ,
পরিষদের অন্যান্য স্টাফবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপকারভোগী নারীরা।

ইউপি সচিব শহিদুল ইসলাম মৃধা জানান- জুলাই থেকে সেপ্টেম্বর’২৩ পর্যন্ত মাথাপিছু প্রতিমাসে ৩০ কেজি করে একসাথে ৩ মাসের ৯০ কেজি করে ভিডব্লিউ বা শিশু কার্ডের চাউল পান নলতা ইউনিয়নের শিশু কার্ডধারী ৪৬৬ জন নারী। বর্তমান দ্রব্যমূল্য বৃদ্ধির সময়ে তারা প্রত্যেকে একসাথে ৯০ কেজি করে সরকারি চাউল পেয়ে ভুক্তভোগীরা অনেক সন্তোষ প্রকাশ করে বলে জানা গেছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)