কালিগঞ্জে গাঁজা গাছ চাষ ও গাঁজা মজুত রাখায় দুইজনের কারাদন্ড

কালিগঞ্জ প্রতিনিধি:

ভ্রাম্যমান আদালত বাড়ির উঠানে গাঁজা গাছ চাষ করার অভিযোগে এক ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও সেবনের জন্য গাজা মজুদ রাখার অভিযোগ এক ব্যক্তিকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে। সোমবার দুপুরে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগরে এ ঘটনা ঘটে।

সাজাপ্রাপ্তরা হলেন, কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের চৌধুরাটি গ্রামের আনছার ঢালীর ছেলে নুর মোহাম্মদ (২৫) ও কৃষ্ণনগর গ্রামের রফিকুল ইসলাম।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাতক্ষীরা সার্কেলের উপপরিদর্শক বিজয় কুমার সাহা জানান, গোপন খবরের ভিত্তিতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা সোমবার সকাল ১১টার দিকে কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের চৌধুরাটী গ্রামের নূর মোহাম্মদের বাড়িতে অভিযান চালায়। এ সময় তার বাড়ির উঠানে ১২ ফুট উচ্চতা বিশিষ্ঠ তিন কেজি ওজনের একটি গাজা গাজ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার সার্কেলের উপপরিদর্শক মোঃ রাসেল কবীর বাদি হয়ে নূর মোহাম্মদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। পরে ভ্রম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট রহিমা সুলতানা বুশরা তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন।

তিনি আরো জানান, কৃষ্ণনগর গ্রামের রফিকুল ইসলাম নিজে সেবন করার জন্য ৫০ গ্রাম গাজা নিজ বাড়িতে মজুত রাখেন। দুপুর ১২টার দিকে তার বাড়িতে অভিযান চালিয়ে গাজাসহ রফিকুলকে আটক করা হয়। এ ঘটনায় তিনি বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে রফিকুলের নাম উল্লেখ করে মামলা দায়েরে করেন। পরে ভ্রম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট রহিমা সুলতানা বুশরা তাকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।

কারাদন্ড শেষে তাদেরকে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)