রাস্তায় পড়ে থাকা অসুস্থ মামুনের চিকিৎসার দায়িত্ব নিলেন কাদের মির্জা

অনলাইন ডেস্ক:

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজারে রাস্তার পাশে অসুস্থ অবস্থায় পড়ে থাকা মো. মামুন (২৭) নামে এক যুবককে উদ্ধার করে চিকিৎসার দায়িত্ব নিয়েছেন বসুরহাট পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল কাদের মির্জা।

শনিবার বসুরহাট বাজার পরিদর্শনের সময় রাস্তায় পড়ে থাকা ওই অসুস্থ যুবককে উদ্ধার করে মেয়র কাদের মির্জা কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। মামুনের সকল চিকিৎসারও দায়িত্ব নেন  তিনি।

অসুস্থ মামুন কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার পাইকপাড়া গ্রামের ৭নং ইউনিয়নের নুর উদ্দিনের ছেলে।

জানা যায়, প্রচণ্ড শারীরিক দুর্বলতা ও অসুস্থতা নিয়ে বসুরহাট কেন্দ্রীয় মসজিদের সামনের রাস্তায় পড়ে কাঁতরাচ্ছিলেন মামুন। স্থানীয় লোকজন দেখেও কেউ নজর দিচ্ছে না। এসময় বাজার পরিদর্শনের জন্য বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় তার দৃষ্টিগোচর হয়, রাস্তায় পড়ে থাকা অসুস্থ মামুনকে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দিতে নিয়ে যান তিনি নিজেই।

অসুস্থ মামুন জানায়, সে কাজের সন্ধানে কোম্পানীগঞ্জে এসেছিল, তার সঙ্গে পাবনার আরও দু’জন ছিল। কিভাবে কি হয়েছে, তা তার জানা নেই। তবে মামুনের কিছুটা জ্ঞান ফেরার পর দেখেন, তার সাথে থাকা টাকা ও মোবাইল কে-বা কারা নিয়ে গেছে এবং তার সঙ্গে আসা পাবনার দু’জনও উধাও হয়ে গেছে। শরীরের অবস্থা এমন হয়েছে যে, উঠে দাঁড়াতেও পারছেন না।

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সেলিম জানান, রাস্তায় পড়ে থাকা উদ্ধারকৃত ওই যুবক মামুন গত দু’দিনের অভুক্ত। যার কারনে শারীরিক দুর্বলতা থেকে অচেতন অবস্থায় পড়ে ছিলেন। তার প্রয়োজনীয় চিকিৎসা চলছে।

এ বিষয়ে বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা বলেন, অপরিচিত একটি লোক প্রায় মৃত্যুশয্যায় পড়ে আছে, এমন দৃশ্য দেখে কালক্ষেপণ না করেই তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাই, চিকিৎসার দায়িত্ব নিই। তবে অত্যন্ত মর্মাহত হয়েছি, সে ভোর থেকেই অচেতন হয়ে পড়েছিল। কিন্তু একজন মানুষও সাহায্যের জন্য এগিয়ে আসেনি, উল্টো তার সাথে থাকা টাকা-পয়সা ও মোবাইল ফোন হাতিয়ে নিয়ে গেছে। মানুষ মানুষের জন্য, কিন্তু বর্তমানে মানুষের মানবিকতার এমন অবক্ষয়ে আমি সত্যিই হতাশ হয়েছি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)