সাতক্ষীরার ঘোনা সীমান্তের বিপরীতে ভারতের পাকিরডাঙা জিরো পয়েন্টে এক বাংলাদেশী মাদক পাচারকারী গুলিবিদ্ধ

রঘুনাথ খাঁ:

সাতক্ষীরার ঘোনা সীমান্তের বিপরীতে ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাট মহকুমার উত্তর ২৪ পরগনা জেলার পাকিরডাঙা সীমান্তের মেইন পিলার ৭ এর নিকটবর্তী স্থানে বুধবার রাত ১২ টার দিকে এক বাংলাদেশী মাদক ব্যবসায়ী ভারতীয় সীমান্তরক্ষীর ( বিএসএফ) গুলিতে জখম হয়েছেন। বৃহস্পতিবার সকালে তাকে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতাল ও পরে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ মাদক পাচারকারীর নাম হাবিবুর রহমান (৩০)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা গ্রামের ইয়াকুব আলীর ছেলে।
নাম প্রকাশ না করার শর্তে সাতক্ষীরার ঘোনা সীমান্তের কয়েকজন বাসিন্দা জানান, একই এলাকার মিজান ঢালীর ছেলে মাসুদের পক্ষে বুধবার সন্ধ্যায় অবৈধপথে ভারতের পাকিরডাঙা এলাকায় ফেনসিডিল আনতে যায় ঘোনা গ্রামের শহীদুল ইসলামের ছেলে ইমদাদুল,একইগ্রামের নজরুল ইসলামের ছেলে এশারুল ইসলাম ও ইয়াকুব আলীর ছেলে হাবিবুর রহমানসহ কয়েকজন। রাত আনুমানিক ১২ টার দিকে তারা মাদক নিয়ে পাকিরডাঙা সীমান্তের ৭ নং মেইন পিলারের শূন্যরেখার মধ্যে ঢুকে পড়ার পর পাকিরডাঙা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদেরকে লক্ষ্য করে রাবার বুলেট ছোঁড়ে। এতে হাবিবুর গুরুতর জখম হলে তার সহযোগীরা বৃহস্পতিবার ভোরে তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় হাবিবুরকে খুলনার একটি বেসরকারি  হাসপাতালে ভর্তি করা হয়।
হাবিবুর বিএসএফ এর হাতে গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করে মাদক পাচারকারি ইমদাদুল বলেন,তাকে খুলনায় ভর্তি করেছে তার মা হামিদা খাতুন। তবে তিনি নিজেকে মাদক আনতে যাওয়ার কথা অস্বীকার করেন।
এ ব্যাপারে হামিদা খাতুনের সঙ্গে তার ০১৭২০-৩৮৪৭৭৩ নং মুঠোফোনে একাধিকবার রং করলে তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
ঘোনা ইউপি সদস্য আবুল বাসার ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
সাতক্ষীরা সদর হাসপাতালের৷ জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মাহফুজুর রহমান জানান,হাবিবের মাথা,দুই হাতসহ কয়েকটি স্থানে সাররা গুলি লেগেছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে খুলনা ৫০০ শয্যা হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেওয়া হয়েছে।
ঘোনা বিজিবি ক্যাম্পের হাবিলদার সাহাবুদ্দিন জানান,তিনি লোকমুখে বিষয়টি শুনেছেন। বিএসএফ রাবার বুলেট ছুঁড়তে পারে। তবে কোন সীমান্তে গুলির ঘটনা ঘটেছে সে ব্যাপারে তিনি নিশ্চিত নন। বিস্তারিত পরে জানানো হবে।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)