দেবহাটায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

দেবহাটা প্রতিনিধি:

‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’- স্লোগান  সামনে রেখে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে সারাদেশের ন্যায় দেবহাটায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা চত্বর থেকে বেরিয়ে র‌্যালীটি প্রধান সড়ক সমূহ প্রতক্ষিণ শেষে ফিরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভাটিতে দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুস সালাম সিদ্দিক, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সখিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্মল কুমার মন্ডল, উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, প্রাণিসম্পদ অফিসার ডা. তৌহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার আজহারুল ইসলাম, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, জনস্বাস্থ্য প্রকৌশলী জুয়েল হোসেন, আনসার ভিডিপি অফিসার আশালতা খাতুন, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন, তথ্য অফিসার মৌসুমি সুলতানা, কুলিয়া ইউনিয়ন পরিষদের সচিব ফারুক হোসেন, পারুলিয়া ইউনিয়ন পরিষদের সচিব প্রবীর হাজারী, সখিপুর ইউনিয়ন পরিষদের সচিব গোলাম রব্বানী, দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের সচিব খালিদ হোসেন, নির্বাহী অফিসারের কার্যালয়ের শফিকুল ইসলাম, ইমরান হোসেন, সাদেক হোসেন, নুর আলম, শহিদুল ইসলাম, আব্দুর রাজ্জাক সহ বিভিন্ন দপ্তরের অফিসার ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান তার বক্তব্যে বলেন, দেশে প্রথম বারের মত এই দিবসটি পালিত হচ্ছে। কেন্দ্রীয় সরকার তার উন্নয়ন কর্মকান্ড পরিচালনার জন্য স্থানীয় সরকার গঠন করে থাকেন। তারই ধারাবাহিকতায় কেন্দ্র থেকে প্রান্তিক পর্যায়ে উন্নয়ন কাজ চলমান রয়েছে। বিশেষ করে পারিবারিক ও সামাজিক সমস্যা সমাধানেও স্থানীয় সরকার বিশেষ ভূমিকা রেখে চলেছে। তাই আমাদের আরো বেশি বেশি স্থানীয় সরকার সম্পর্কে জানতে হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)