জেলা সমাজসেবা কার্যালয় সাতক্ষীরা’র উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা

মাহফিজুল ইসলাম আককাজ :

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) জেলা সমাজসেবা কার্যালয় সাতক্ষীরা’র আয়োজনে সরকারি শিশু পরিবার (বালক) সাতক্ষীরা প্রাঙ্গণে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মইনুল ইসলাম মঈনের সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। জাতির জনক বঙ্গবন্ধু, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের সকল শহিদ, জাতীয় চারনেতা যাদেরকে জেলখানায় নির্মমভাবে হত্যা করা হয়, মহান মুক্তিযুদ্ধে শহিদ, ভাষা শহিদ এবং বঙ্গবন্ধুর সন্তান শহিদ ক্যাপ্টেন শেখ কামাল, শহিদ লে. শেখ জামাল, শিশু সন্তান শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল, রোজি জামাল, বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের সদস্যদেরকে ৭৫এর কালরাতে নির্মমভাবে হত্যা করা হয়েছে তাদের রুহের মাগফিরাত কামনা করে প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“১৯৭৫ সালের ১৫ আগস্টে যে বর্বর হত্যাকান্ডটি ঘটেছে পৃথিবীর ইতিহাসে বিরল। সেদিন জাতির জনক বঙ্গবন্ধু, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের সকল সদস্যদের হত্যা করা হয়। মহান আল্লাহর রহমতে জননেত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহেনা দেশের বাহিরে থাকায় সেদিন প্রাণে বেঁচে যান। জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনী ও মানবতা বিরোধী ও স্বাধীনতা বিরোধীদের বিচার করে কয়েকজন অপরাধীকে ফাঁসিতে ঝুলতে হয়েছে। এসব খুনীদের বিচার করে জননেত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন কেউ বিচারের বাহিরে থাকতে পারেনা। যারা অন্যায় করে হত্যা করে তারা সকলে বিচারের আওতায় আসবে। তিনি এসময় উপস্থিত সকলের কাছে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।”
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. সজীব খান, সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো. লিয়াকত পারভেজ, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ড. দিলারা বেগম প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রোকনূজ্জামান, সমাজসেবা উপপরিচালক আশাশুনি (অতি:) শেখ ফারুক হোসেন, সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা অফিসার মো. তরিকুল ইসলাম, শহর সমাজসেবা অফিসার মো. মিজানুর রহমান, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাতক্ষীরা সরকারি শিশু পরিবার (বালক) এর ধর্মীয় শিক্ষক হাফেজ মাওলানা মোহাম্মদ ইউনুছ আলী। সমগ্র স ালনা করেন সরকারি শিশু পরিবার (বালক) উপতত্ত্বাবধায়ক আয়েশা খাতুন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)