শ্যামনগরে দূর্যোগ জলবায়ু পরিবর্তন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত 

শ্যামনগর প্রতিনিধি :
বেসরকারি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা এডুকো বাংলাদেশের বাস্তবায়নে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী, পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়নের পৃথক পৃথক স্থানে দূর্যোগ জলবায়ু পরিবর্তন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।
স্ব স্ব ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগীতায় ইউএনঅপস এর মাধ্যমে স্পেন ভিত্তিক আন্তর্জাতিক বেসরকারী উন্নয়ন সংস্থা এডুকো বাংলাদেশের ”দুর্যোগ ও জলবায়ুজনিত কারনে বাস্তুচ্যুত ব্যক্তিদের প্রতিকুল পরিস্থিতি মোকাবেলার ক্ষমতা জোরদার করা” শীর্ষক প্রকল্পের আওতায় এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
প্রকল্প সমন্বয়কারী মথি মন্ডলের সঞ্চালনায় দুর্যোগের কারনে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠী, ইউডিএমসি সদস্য ও ইউনিয়ন পরিষদের সদস্যরা অংশগ্রহণ করেন। উক্ত ওরিয়েন্টেশনে বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম আঃ রউফের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা এনজিও সমন্বয় পরিষদের সভাপতি গাজী আল ইমরান, শিক্ষক সৌমিত্র জোয়ারদার, বীর মুক্তিযোদ্ধা নিরাপদ বাইন, বিধান জোয়ারদার, জিল্লুর রহমান, জিএম আঃ হাকিম সহ ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার বলেন যে, জলবায়ু পরিবর্তনের কারণে উপকূলীয় অঞ্চল সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এই অঞ্চলের মানুষের সচেতনতা বৃদ্ধি করতে পারলে এলাকার ক্ষয়ক্ষতি কমে আসবে। তিনি আরো বলেন যে, জলবায়ু পরিবর্তন জনিত ঝুঁকি হ্রাস করার জন্য এনজিও ও সরকারি দপ্তর কে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি সকলকে সম্মিলিতভাবে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য কাজ করার আহ্বান জানান।
বুড়িগোয়ালিনী, পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়নে পৃথক পৃথক স্থানে ওরিয়েন্টেশনটি পরিচালনা করা হয়।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)