শিক্ষার্থী রাজপ্রতাপ দাশ নিহতের পর- “নলতা মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস শুরু হলো ২৭ জুলাই থেকে”

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন), নলতা, কালিগঞ্জ থেকে :
সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা মাধ্যমিক বিদ্যালয় একটি শতবর্ষী ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ।
স্বনামধন্য অত্র বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীরা সারাদেশ তথা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটে আছেন।  অবদান রেখে চলেছেন সমাজ তথা মানব কল্যাণে।
কিন্তু গত ১৬ জুলাই ৯ম শ্রেণির শিক্ষার্থী রাজপ্রতাপের মৃত্যুকে কেন্দ্র করে সর্বত্র ক্ষোভের সৃষ্টি, বিদ্যালয়ের সম্পদ ক্ষয়ক্ষতি ও অনির্দিষ্ট সময়ের জন্য ক্লাস বন্ধ হয়ে যায়।
এরই অংশ হিসেবে বিদ্যালয়ের সার্বিক বিষয় নিয়ে গত ২৪ জুলাই বিদ্যালয়ের হল রুমে অভিভাবকদের সাথে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি’র নেতৃত্বে ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যবৃন্দ,থানার অফিসার ইনচার্জ, রাজপ্রতাপের জ্যাঠা দেবু দাশ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও শিক্ষকবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় রাজপ্রতাপ মৃত্যুর সাথে যারা জড়িত থাকবে তাদের কঠোর শাস্তি হোক, কোনো নিরাপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় এবং কঠোর পরিবেশে যতদ্রুত সম্ভব বিদ্যালয় চালু করার জন্য প্রায় সকলেই মতামত প্রকাশ করেন।
সেখান থেকে কয়েকদফা মিটিং-সিটিংয়ের পর পূর্ব থেকে অবহিত করে ২৭ জুলাই বৃহস্পতিবার সকাল ৯ টা হতে শুরু হয়ে শান্তিপূর্ণ পরিবেশে বিদ্যালয় চলে বেলা পৌনে ২ টা পর্যন্ত।
এদিন সকালে আমিনা গেট দিয়ে বিদ্যালয়ে প্রবেশকালে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহছান কবীর টুটুল’র নেতৃত্বে শিক্ষক-কর্মচারীবৃন্দ প্রত্যেককে শিক্ষার্থীকে কড়াকড়ির মধ্যে চেক করে ঢুকান।
যাতে কোনো শিক্ষার্থী পূর্ব ঘোষণা অনুযায়ী বিদ্যালয়ে মোবাইল, মোটরসাইকেল না নিয়ে আসতে পারে এবং পড়া না করে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।
শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণে উপস্থিত হওয়ার পর সু-শৃঙ্খল পরিবেশে শুরু হয় এ্যাসেম্বলি। প্রাণ ফিরে পায় বিদ্যালয় ক্যাম্পাস।
এ সময় উপস্থিত ছিলেন নলতা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, অত্র বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও সাবেক স্বাস্থমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ মো: আনিছুজ্জামান খোকন, নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মাওলানা আবু সাঈদ, ম্যানেজিং কমিটির সদস্য ও অন্যান্যেরমধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্জ ডা: আকছেদুর রহমান, সহকারী অধ্যাপক মমতাজুর রহমান, মাসুদুল হক ডালিম, ইউপি সদস্য মো: হাবিবুর রহমান, ইউপি সদস্য ইব্রাহিম খলিল, এড. আব্দুল জব্বার, উম্মে ফারিহা, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহছান কবীর টুটুল সহ অন্যান্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
এ্যাসেম্বলি শেষে বিদ্যালয়ের সভাপতি অধ্যাপক ডা: রুহুল হক এমপি শিক্ষার্থী সহ সকলের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্যে বলেন-
 স্কুল পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী স্কুল পরিচালিত হবে। এ সিদ্ধান্তের বাইরে কিছুই হবে না। সকলে মানতে বাধ্য। কোন শিক্ষার্থী নিয়ম বর্হিভূত কাজ করলে তাদের জন্য অন্য ব্যবস্থা নেওয়া হবে। সেখানে কারো সুপারিশ খাটবে না।
তিনি পরে ক্লাস রুমে গিয়েও শিক্ষার্থীদের সাথে কথা বলেন।
উল্লেখ্য, গত ১৬ জুলাই সকাল ৯ টার দিকে বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে অডিটোরিয়াম সংলগ্ন ৩ তলা ভবনের ৩য় তলায় বন্ধু মুসফিকের জন্মদিনের কেক কাটা ও হইউল্লাস করার জের ধরে ৯ম শ্রেণির শিক্ষার্থী রাজপ্রতাপের মৃত্যুকে কেন্দ্র করে নানা ঘটনায় ঐতহ্যবাহী নলতা মাধ্যমিক বিদ্যালয়ের সকল ক্লাস ঐদিন থেকে বন্ধ ছিল।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)