বাংলাদেশকে ১২৭ রানের টার্গেট দিল আফগানরা

স্পোর্টস ডেস্ক:

হোয়াইটওয়াশ এড়াতে তৃতীয় ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ দল। উত্তাপ ছড়ানো এ ম্যাচে নিজের সবটুকু ঢেলে দিয়েছেন গত ম্যাচে সুযোগ না পাওয়া পেসার শরিফুল ইসলাম। শুরুতে জোড়া উইকেটের পাশাপাশি আফগানিস্তানের ব্যাটারদের চেপে ধরেছেন তিনি। নিয়েছেন ক্যারিয়ার সেরা চার উইকেট। এছাড়াও সাকিব-তাইজুল-তাসকিনের বোলিংয়ে বেশি দূরে যেতে পারেনি হাশমতউল্লাহ শাহিদীর দল। ৪৫.২ ওভার শেষে সব কয়টি উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ১২৬ রান। ফলে বাংলাদেশের টার্গেট দাঁড়িয়েছে ১২৭ রানে।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী। এদিন রশিদ খানকে বিশ্রামে রেখেছে আফগানিস্তান। এছাড়া প্রথম দুই ম্যাচ খেলা পেসার সেলিম সাফিও নেই আজ। তাদের জায়গায় অভিষেক হয়েছেন আব্দুল রহমান ও জিয়া আকবর।

বাংলাদেশের একাদশে ছিল পরিবর্তন। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ। বদলি হিসেবে দলে ফিরেছেন তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ , শরিফুল ইসলাম।

এদিন শুরুতেই আফগানিস্তানের শিবিরে জোড়া আঘাত করেন শরিফুল ইসলাম। ৫ বলে নেন ২ উইকেট।  ইব্রাহিম জাদরান ও রহমত শাহাকে ফেরান শরিফুল।

এরপর দলীয় ১৪ রানের মাথায় রহমানুল্লাহ গুরবাজকে ফেরান আরেক পেসার তাসকিন আহমেদ। তাসকিনের শর্ট বলটি পুল করতে গিয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। ব্যাটের উপরের কানায় লেগে বল চলে যাচ্ছিলো মুশফিকের মাথার ওপর দিয়ে। হাত বাড়িয়ে ক্যাচটি লুফে নিলেন তিনি। ১৪ রানের মাথায় পড়ে তৃতীয় উইকেট। ২২ বলে ৬ রান করেন রহমানুল্লাহ।

বাংলাদেশের দুই পেসারের আগ্রাসন এরপরও চলতে থাকে। বিশেষ করে শরিফুলের। ইনিংসের নবম ওভারে দারুণ এক গুডলেন্থের বল, এলবিডব্লিউর ফাঁদে ফেলে দেয় মোহাম্মদ নবিকে। ৯ বল খেলে ১ রান করে আউট হন নবি। দলীয় ৩২ রানের মাথায় সাকিব আল হাসান নেন আফগানদের পঞ্চম উইকেট। এবার এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন নাজিবুল্লাহ জাদরান।

একটা প্রান্ত ধরে রেখে খেলে যাচ্ছিলেন অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি। তার সেই প্রতিরোধ ভাঙেন তাইজুল ইসলাম। রিভার্স খেলতে গিয়ে লেগস্টাম্প হারান আফগান দলপতি। ৫৪ বলে তিনি করেন ২২। ৫৩ রান তুলতেই সাজঘরে ফেরেন ৬ আফগান ব্যাটার।

দলকে এই চরম বিপর্যয় থেকে টেনে তোলার দায়িত্ব নেন আজমতউল্লাহ ওমরজাই। একটা প্রান্ত ধরে তিনি খেলেছেন ইনিংসের শেষ পর্যন্ত। তাসকিনের ওভারে শেষ ব্যাটার হিসেবে আউট হন ওমরজাই। ৭১ বলে করেন ৫৬ রান, যে ইনিংসে একটি চারের সঙ্গে ৩টি ছক্কা হাঁকান এই ব্যাটার।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল শরিফুল ইসলাম। ৯ ওভারে ২১ রানে নিয়েছেন ৪টি উইকেট। দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান নিয়েছেন একটি করে উইকেট।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)