বিচ্ছেদ নিয়ে এবার সত্য প্রকাশ করলেন মিথিলা

বিনোদন ডেস্কঃ

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রফিয়াত রাশিদ মিথিলা। এর আগে ওয়েব সিরিজ, চলচ্চিত্রে স্বল্প উপস্থিতিতে দেখা গেলেও এবারই প্রথম প্রধান চরিত্রে টলিউডের ছবিতে অভিষেক ঘটল তার। গত শুক্রবার (৭ জুলাই) কলকাতাসহ পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রাজর্ষি দে পরিচালিত ‘মায়া’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

ছবি মুক্তি উপলক্ষ্যে বর্তমানে কলকাতা অবস্থান করছেন মিথিলা। সেখানকার একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নতুন সিনেমা, কর্মজীবন ও ব্যক্তিজীবনের বিচ্ছেদ নিয়ে কথা বললেন অভিনেত্রী।

উইলিয়াম শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ নাটকের ছায়া অবলম্বনে ‘মায়া’ ছবির গল্প সাজিয়েছেন পরিচালক রাজর্ষি দে। এ প্রসঙ্গে মিথিলা বলেন, এই ছবিটা আসলে ‘মায়া’ মানে আমারই গল্প, যেটা ম্যাকবেথের প্রেক্ষাপটে গল্প বলা হয়েছে। ‘মায়া’র দৃষ্টিকোণ থেকেই পুরোটা দেখানো হয়েছে। ছবিতে কখনো কখনো মায়াকে ‘ম্যাকবেথ’-এর সেই ডাইনিও মনে হতে পারে। ম্যাকবেথে যেমন তিন ডাইনিকে ভবিষ্যদ্বাণী করতে দেখা যায়, এটা এখানে ‘মায়া’ করে। এটা যদিও ‘ম্যাকবেথ’-এর সরাসরি অ্যাডাপটেশন নয়, এখানে সৃজনশীলতার খাতিরে পরিচালক কিছু বদলও এনেছেন। বিভিন্ন বয়সের টাইমলাইনে ‘মায়া’কে দেখানো হয়েছে।

অভিনয়ের পাশাপাশি চাকরি নাকি চাকরির পাশাপাশি অভিনয়? এমন প্রশ্নের জবাবে অভিনেত্রী বলেন, আমি আসলে চাকরিটাই ফুলটাইম করি। মাঝেমধ্যে অভিনয় করি। হয়তো নিয়মিত অফিস যেতে হয় না, তবে সপ্তাহে ৫ দিন অফিস করি, তাও গুরুত্বপূর্ণ পদে। আফ্রিকার বিভিন্ন দেশে আমায় যেতে হয়। আবার ঢাকাতেও যেতে হয়, কারণ ব্র্যাক ইন্টারন্যাশনালের হেড কোয়ার্টার ওখানেই। ওটা নিয়েই থাকি কারণ, ‘আর্লি চাইল্ডহুড ডেভলপমেন্ট’-এর হেড হিসেবে অনেকগুলো দায়িত্ব রয়েছে।

স্বামী টলিউড নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে বারবার ওঠা বিচ্ছেদের গুঞ্জন নিয়েও কথা বলেন অভিনেত্রী। মিথিলা বলেন, আমার মনে হয় যেকোনো দাম্পত্যে স্বামী-স্ত্রীর ঝগড়া, খিটিমিটি, খুবই সাধারণ বিষয়। সেটা কোথা থেকে কীভাবে খবরে চলে আসছে বুঝতে পারি না। আমি যেহেতু বাইরে বাইরে থাকি, নিজেদের মধ্যে বিষয়গুলোর সমাধান হওয়ার আগেই বিষয়গুলো পাবলিক হয়ে যায়। এবার যদি সত্যিই সিরিয়াস কিছু ঘটে, সেটা তো আমরা জানাবই। তার অপেক্ষা না করে এই যে গুঞ্জন বলে খবর হয়ে যাচ্ছে। সত্যিই বিচ্ছেদ হলে এরপর কেউ বিশ্বাস করবেন না। সেই পালে বাঘ পড়ার মতো হবে। (হাসি)’

শুধু কলকাতায় নয়, আগামীতে বাংলাদেশের সিনেমায়ও দেখা যাবে মিথিলাকে। মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত সরকারি অনুদানের তিনটি ছবি। ‘জলে জ্বলে তারা’ ছবিতে কেন্দ্রীয় চরিত্র ‘তারা’, গিয়াসউদ্দিন সেলিমের ‘কাজলরেখা’য় মূল খলনায়িকা এবং শিশুদের অ্যাডভেঞ্চারের ওপর নির্মিত ‘সোনার পাহাড়’-এ ‘মেলি খালা’র চরিত্রে অভিনয় করেছেন এ অভিনেত্রী।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)