বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপহার আম গেল ভারতে

আঃজলিল:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য এক হাজার ২০০ কেজি হাড়িভাঙ্গা আম উপহার পাঠিয়েছেন। এ উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যরে সম্পর্ক আরো জোরদার করবে মনে করেন উভয় দেশের প্রতিনিধিরা।

সোমবার (১২ জুন) বেলা ১২টার দিকে বেনাপোল বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে এ উপহার পাঠানো হয় ভারতের পেট্রাপোল বন্দরে।

এ সময় কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (একাউন্ট) কাউসার সারোয়ার আমের প্যাকেটগুলো গ্রহণ করে ভারতীয় প্রতিনিধির কাছে হস্তান্তর করেন। এর আগে সকাল ১০টায় সড়কপথে বেনাপোল স্থলবন্দরে উপহারের আম পৌঁছে যায়।

বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার তানভীর আহমেদ। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সোমবার (১২ জুন) সকাল ১২টায় বেনাপোল বন্দর দিয়ে উপহারের আম পাঠানো হয়েছে কলকাতায়।

বাংলাদেশ উপহাইকমিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (একাউন্ট) কাউসার সারোয়ার জানান, মৌসুমি ফল আম ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী উপহার দিয়েছেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে যে দ্বিপাক্ষিক সম্পর্কের সোনালি অধ্যায় পার হচ্ছে, তারই স্মারক স্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আম পাঠিয়েছেন। এর মাধ্যমে দুই দেশের মানুষের মধ্যে সম্পর্ক সুদৃঢ় হবে বলে আমরা আশা করি। এ শুভেচ্ছা উপহারে দুই দেশের সম্পর্ক উন্নয়নে অনেক বড় ভূমিকা রাখবে। গত বছরও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও এক ট্রাক রংপুরের বিখ্যাত হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের এ আমের চালানটি বেনাপোলের রবি ইন্টারন্যাশনাল নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট বেনাপোল কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতার কাজ করে।

এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউজের উপকমিশনার তানভীর হোসেন, বেনাপোল উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপপরিচালক সুব্রত কুমার চক্রবর্তী, ভারতের পক্ষে উপস্থিত ছিলেন পেট্রাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার গিরিধারি সারেঙ্গি প্রমুখ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)