তালায় জনবহুল সড়কের সংস্কার কাজে ধীর গতি, জনদূভোগ চরমে  

তালা প্রতিনিধি:

সাতক্ষীরার তালা উপজেলার জনবহুল সড়কের সংস্কারের কাজ ধীর গতিতে চলছে। ফলে জনদূভোগ চরমে উঠেছে। জেলা শহরের সাথে যোগাযোগের অন্যতম দলুয়া-পাটকেলঘাটা সড়কটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায় ৮ কিলোমিটার সড়কের অধিকাংশ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে কৃষি পণ্য,দুধ,প্রক্রিয়াজাত হিমায়িত চিংড়ি সহ সাদা মাছ পরিবহনে বাঁধাপ্রাপ্ত হচ্ছে।

বর্তমানে আমের ভরা মৌসুম হওয়ায় প্রতিদিন হাজার হাজার টন আম ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে পরিবহন হচ্ছে সড়কটি দিয়ে। কিন্তু প্রশাসনের অবহেলার কারণে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সামনে বর্ষা ভয়াবহ রূপ ধারণ করবে। অনতিবিলম্বে সড়কটি সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

অনুসন্ধানে জানা যায়,২০২০ সালে ১ কোটি ৯৫ লক্ষ ৫৫ হাজার টাকা অর্থায়নে সড়কটির আচিনতলা থেকে খলিশখালীর হরিতলা পর্যন্ত (প্রায় ৩ কিলোমিটার) সাতক্ষীরা এল জি ই ডি সড়কটি সংস্কারে কাজ পাই তালার রাকা এন্টার প্রাইজের সত্বাধিকারী তপন চক্রবর্তী নামে এক ব্যক্তি। কিন্তু ২০২১ সালে সড়কটি খুঁড়ে কিছু ইটের খোয়া দিয়ে নাম মাত্র সংস্কারের কাজ শুরু করেন তিনি।

বর্তমানে তার অবহেলার কারণে সড়কটিতে দিনদিন চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। খলিষখালী,বালিয়াদহ,পাটকেলঘাটা এলাকার সুজিত হোড়,হাশেম বিশ্বাস,রায়হান আগারওয়াল সহ অনেকে জানান, দলুয়া থেকে পাটকেলঘাটায় প্রতিনিয়ত কয়েক হাজার যাত্রী চলাচল করে। রাস্তার বেহাল দশার কারনে প্রতিনিয়ত ঘটেছে ছোট বড় দূর্ঘটনা। এছাড়া রাস্তায় প্রচন্ড ধুলাবালির কারনে স্বাস্থ্য ঝুকিতে রয়েছে শিশু সহ পথচারীরা। বিষয়টি নিয়ে ঠিকাদার সহ সড়ক বিভাগের কর্তৃপক্ষ জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করেন তারা।

খলিষখালী ইউপি চেয়ারম্যান সাবীর হোসেন বলেন, রাস্তাটির কারণে জনগণের ভোগান্তির শেষ নেই। বারবার সংক্লিষ্ট ঠিকাদার সহ এল জি ই ডি কর্মকর্তাদের বলেছি তারা এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি। এর আগে বিষয়টি (তালা কলারোয়ার)-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহকে বিষয়টি জানানো হয়েছে। আশা করছি সংস্কারের কাজ দ্রুত শেষ হবে এবং বাকি সড়কটির সংস্কারের জন্য দাবি জানানো হয়েছে বলে জানান তিনি।

রাকা এন্টারপ্রাইজের স্বাধিকার ঠিকাদার তপন চক্রবর্তীর কাছে এ বিষয় জানতে চাইলে তিনি বলেন,হঠাৎ করে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে রাস্তাটি সংষ্কার করতে একটু দেরী হচ্ছে। তবে দ্রুততার সাথে সংস্কারের কাজ শেষ করা হবে বলে জানান তিনি।

উপজেলা এল জি ই ডি  প্রকৌশলী রথীন্দ্রনাথ হালদারের সাথে কথা বললে তিনি বলেন,এ ব্যাপারে ঠিকাদারের সাথে কথা হয়েছে। দ্রুত রাস্তাটির সংষ্কার কাজ শেষ করা জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)