তালায় জোর পূর্বক প্রবাসীর বাড়ি দখলের অভিযোগ

ফারুক সাগর:

সাতক্ষীরার তালা উপজেলার কুমিরা ইউনিয়নের অরবিন্দ বিশ্বাসের বসতবাড়ি অবৈধভাবে দখলের অভিযোগ উঠেছে। তিনি রাঢ়িপাড়া গ্রামের মৃত:গুরুপদ বিশ্বাসের ছেলে। ঘটনার প্রতিকারের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে তিনি বিচার চেয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, কুমিরা ইউনিয়নের রাঢ়িপাড়া এলাকায় গুরুপদ বিশ্বাস মৃত্যুকালে,অমিত বিশ্বাস,অরবিন্দ বিশ্বাস,অমিও বিশ্বাস ও অরুন বিশ্বাস নামে চার ছেলে রেখে যান। পরবর্তীতে পৈত্রিক বাস্তুভিটায় ৪৯৫ ও ৪৯৬ দাগের দুই একর বিশ শতক সম্পত্তি চার ভাই শান্তিপূর্ণ ভোগদখল করে আসছিল। সম্পত্তির মধ্যে ১০.৫০ শতাংশ জমির মালিক অরবিন্দ। তিনি চাকুরির সুবাদে স্ব-পরিবার নিয়ে দীর্ঘদিন যাবৎ প্রবাসে বসবাস করে আসছেন। সেই সুযোগে একই এলাকার রাজ কুমার বিশ্বাস (নাটু) অরবিন্দ বিশ্বাসের পৈত্রিক সম্পত্তিতে বসবাস করছিল।

সম্প্রতি মঙ্গলবার(২৮মার্চ) অরবিন্দু স্ব-পরিবার নিয়ে বাড়িতে এসে দেখেন তার নিজ বাড়িতে একই এলাকার নিরোধ বিশ্বাসের ছেলে রাজ কুমার বিশ্বাস (নাটু) জবর-দখল করে বসবাস করছে। ওই সময় তিনি রাজকুমারকে ঘর ছেড়ে দেওয়ার কথা বললে, সে ওই ঘরসহ সম্পত্তি ছাড়তে অস্বীকৃতি জানায়। পরবর্তীতে ঘটনাটি স্থানীয়দের জানালে তারা জবর-দখলকারী রাজকুমারকে ঘর ছেড়ে প্রকৃত মালিককে তার বাস্তুভিটে বুঝিয়া দিতে বলে। কিন্তু রাজকুমার তার দখলকৃত জমি না ছেড়ে আদালতে মামলা করতে বলে। উপায় না পেয়ে অবশেষে কুমিরা ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করেছে ভুক্তভোগী।

অভিযুক্ত রাজকুমার বিশ্বাস ওরফে নাটুর সাথে কথা বললে তিনি বলেন,অরবিন্দ বিশ্বাস জমির মালিক ঠিক আছে। তবে আমি তার ভাইয়ের সাথে কথা বলে এই বসতভিটায় বসবাস করে আসছি দীর্ঘদিন। আমার কাছে দলিল বা কাছে বৈধ কাগজাদি নেই বলে অপকটে স্বীকার করেন তিনি।

কুমিরা ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম বলেন, ঘটনাটি তিনি শুনেছেন। আগামী কাল দু -পক্ষকে ডাকা হয়েছে। ওইখানে সমস্যার সমাধান করার চেষ্টা করা হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)