সাতক্ষীরায় পণ্যের মূল্য বেশি নিলে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি পুলিশের

সাতক্ষীরা প্রতিনিধি :
শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। সিয়াম-সাধনার এই মাসে অসাধু ব্যবসায়ীদের মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধে সাতক্ষীরা বড় বাজার মনিটরিং করেছে পুলিশ। রমজান মাসে কোনো দোকানদার ক্রেতার কাছে সরকার নির্ধারিত বাজারমূল্যের চেয়ে বেশি নিলে এবং তা প্রমাণিত হলে তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন অতিরিক্ত পুলিশ সুপার।
শুক্রবার (২৪ মার্চ) বিকালে জেলা পুলিশের পক্ষে
অতিরিক্ত পুলিশ সুপার, সাতক্ষীরা সদর সার্কেল মীর আসাদুজ্জামানের নের্তৃত্বে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানগুলোতে ঘুরে ঘুরে মনিটরিং করেন।
এসময় প্রতিটা মুদি দোকান, শাক-সবজি, মাছ-মাংস, বিভিন্ন জাতের মুরগির দোকান মনিটরিং সহ সঠিক ওজন দেয়া, মেয়াদ উত্তির্ন দ্রব্য বিক্রি না করা এবং দ্রব্যের দৈনিক মূল্য তালিকা রাখার পাশাপাশি কেহ যেন দ্রব্য মূল্য নিয়ে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেবিষয়ে নির্দেশনা দেয়া হয়।
অতিরিক্ত পুলিশ সুপার, সাতক্ষীরা সদর সার্কেল মীর আসাদুজ্জামান বলেন, আজ পবিত্র মাহে রমজানের প্রথম দিন। রমজান মাস উপলক্ষে পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের  মূল্য বৃদ্ধি প্রতিরোধে আজ সাতক্ষীরার সবথেকে বড় বাজার “সাতক্ষীরা বড়বাজার” এর  দোকানগুলোতে ঘুরে ঘুরে মনিটরিং সহ বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে।
তিনি বলেন, বাজার ঘুরে দেখতে পাই সরকার নির্ধারিত বাজার মূল্যের চেয়ে কিছু কিছু পণ্যের দাম বেশি নেওয়া হচ্ছে। আমরা সরকার নির্ধারিত বাজারমূল্যের চেয়ে বেশি নিলে এবং তা প্রমাণিত হলে তার তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে। অন্যান্য দেশে রমজান বা অন্য কোনো উৎসব এলে ব্যবসায়ীরা ক্রেতাদের জন্য ছাড় দেয়। আর আমাদের দেশের ব্যবসায়ীরা সাধারণ মানুষকে জিম্মি করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করেন। এটা খুবই লজ্জাজনক।
বাজার মনিটরিং কালে উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু জিহাদ ফখরুল আলম খান, সদর থানার পুলিশের পরিদর্শক (ওসি তদন্ত) নজরুল ইসলামসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)