উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে সাতক্ষীরার পৌর মেয়র চিশতীকে পুনর্বহালে বাধা প্রদান

সাতক্ষীরা প্রতিনিধি :

বরখাস্তের আদেশ উচ্চ আদালত থেকে স্থগিত হবার পরও সাতক্ষীরার পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতীকে স্বপদে বহাল হতে দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মেয়র চিশতী পৌরসভায় গিয়ে উচ্চ আদালতের নির্দেশের কপি পৌরসভার সেক্রেটারীর (সিইও) কাছে দিলে তিনি সেটি নিতে অসম্মতি জানান। এক পর্যায়ে তিনি নিচে নেমে পৌরসভা চত্বরে তাৎক্ষনিক সেখানে সাংবাদিকদের সাথে কথা বলতে গেলে এতে বাধা দেন ভারপ্রাপ্ত মেয়র (প্যানেল মেয়র) কাজী ফিরোজ হাসানসহ কয়েকজন বহিরাগত।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, গত ১৪ ফেব্রæয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত করেন।

এর আগে তিনি গত ৬ ফেব্রæয়ারি তারিখে সাময়িকভাবে বরখাস্ত হয়েছিলেন। সে সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা হবার কথা উল্লেখ করেছিলেন। চলতি বছরের গত ২৪ জানুয়ারি নাশকতার মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছিলো এবং গত ৯ ফেব্রæয়ারি তারিখে তিনি জামিনে মুক্ত হন।

এ ব্যাপারে তাজকিন আহমেদ চিশতী জানান, উচ্চ আদালতের নির্দেশের কপি পৌরসভার সেক্রেটারীর (সিইও) কাছে পৌছে দেয়ার জন্য তিনি সেখানে গিয়েছিলেন। তবে সেটি নিতে অসম্মতি জানান পৌর সভার সি.ই.ও। এরপর তিনি নিচে আসার পর পৌরসভা চত্বরে সাংবাদিকদের সাথে কথা বলতে গেলে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান তার সাথে অপেশাদার আচরন করেছেন বলে তিনি জানান।

যা উচ্চ আদালতের প্রতি অবজ্ঞা প্রদর্শন বলে তিনি দাবী করেন। তিনি আরো বলেন, স্থানীয় সরকারের মন্ত্রালয়ের যে নির্দেশনা তা হাইকোর্টের আদেশের পর স্থগিত হয়ে গেছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তিনিই বর্তমান মেয়র হিসেবে চলমান রয়েছেন বলে দাবী করেন। এ ব্যাপারে তিনি আইনগত ব্যবস্থা নেবেন বলে আরো জানান।

ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান জানান, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশ না পাওয়া পর্যন্ত তিনিই ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়ীত্ব পালন করবেন। আদালতের নির্দেশে মেয়র পদ থেকে সরে যাবার কোন সুযোগ নেই।

উল্লেখ্য : পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী বেশ কয়েকবারের নির্বাচিত পৌর মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বর্তমান মেয়র পদে টানা দুইবারের নির্বাচিত মেয়র তিনি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)