আজ চূড়ান্ত হবে কোয়ার্টার ফাইনালের লাইন আপ

স্পোর্টস ডেস্ক:

দেখতে দেখতে শেষের পথে এগোচ্ছে কাতার বিশ্বকাপের এবারের আসর। যেখানে শেষ ষোলোর লড়াইয়ের সমাপ্তি ঘটবে আজ। যার মাধ্যমে আজই নির্ধারিত হবে কোয়ার্টার ফাইনালের বাকি থাকা দুই দল ও লাইন আপ।

এডুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত নয়টায় মুখোমুখি হবে মরক্কো ও স্পেন। এরপর লুসাইল স্টেডিয়ামে রাত একটায় রোনালদোর পর্তুগাল লড়বে সুইজারল্যান্ডের বিপক্ষে।

গ্রুপ পর্বে প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে বিশ্বকাপ মিশন শুরু করে স্পেন। তবে পরের দুই ম্যাচে নিজেদের মেলে ধরতে পারেনি লা রোজারা। জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর জাপানের কাছে হেরে বসে ২-১ ব্যবধানে।

স্পেনের প্রতিপক্ষ মরক্কো নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার মতো দলকে গোলশূন্য রুখে দিয়ে বিশ্বকাপ শুরু করে। পরের ম্যাচে ২-০ গোলে হারিয়ে দেয় আরেক জায়ান্ট বেলজিয়ামকে। এরপর গ্রুপের শেষ ম্যাচে কানাডাকে ২-১ গোলে হারায় তারা।

অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করে ঘানার সঙ্গে ৩-২ গোলের জয় দিয়ে। পরের ম্যাচে তারা উরুগুয়েকে ২-০তে হারায়। অবশ্য শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ২-১ গোলে হার মানতে হয় তাদের।

পর্তুগালের প্রতিপক্ষ সুইজারল্যান্ডও গ্রুপ পর্বে দারুণ খেলেছে। প্রথম ম্যাচে ক্যামেরুনকে ১-০ গোলে হারানোর পর লড়াই করে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের কাছে ১-০তে হারে তারা। শেষ ম্যাচে সার্বিয়ার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ৩-২ গোলে জয় পায় শাকিরিদের দল।

আজ মরক্কো-স্পেনের মধ্যে বিদায় হবে এক দলের, সুইজারল্যান্ড-পর্তুগালের মধ্যেও বাদ হবে এক দল। কোন দুই দল শেষ ষোলোর গণ্ডি পেরিয়ে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় সেটিই এখন দেখার।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)