বঞ্চিত জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন!

রঘুনাথ খাঁ:
জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনের সংখ্যানুপাতে দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলন এর সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যাণার্জি, প্রেসক্লাব সভাপতি মমতাজ আহম্মেদ বাপ্পি, দক্ষিণের মশালের সম্পাদক অধ্যক্ষ আশেক ই এলাহী, মানবাধিকার কর্মী রঘুনাথ খাঁ, ‘সিডো’র নির্বাহী পরিচালক শ্যামল কুমার বিশ্বাস, ‘হেড’ এর নির্বাহী পরিচালক লুইস রানা গাইন, ‘জীবনের জন্য’ এর সমন্বয়কারি জয়ন্তী দাস, সুশান্ত মলি­ক, গিয়াসউদ্দিন, আবুল কালাম আজাদ প্রমুখ।

বক্তারা বলেন, আজ ৫ ডিসেম্বর বিশ্ব মর্যাদা দিবস। ভারতের বিশিষ্ঠ দলিত নেতা বিআর আম্বেদকরের মৃত্যু দিবসটি বিশ্ব মর্যাদা দিবস হিসেবে পালিত হয়ে আসছে। দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে সরকারি বিভিন্ন প্রকল্প ও নীতিমালা থাকলেও তার সুবিধা পাওয়া যাচ্ছে না। তাই দেশের একজন সচতেন নাগরিক হিসেবে দলিত জনগোষ্ঠীকে এগিয়ে নিয়ে যাওয়ার সংকল্প গ্রহণ করতে হবে।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলন এর সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র দাস।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)