শ্যামনগরে সুপেয় পানি সংরক্ষণে ৪১ পরিবারকে পানির ট্যাংকি বিতরণ করলেন সিসিডিবি

শ্যামনগর ব্যুরো:
শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নে ৪১টি হত দরিদ্র পরিবারের মাঝে পানির ট্যাংকি বিতরণ করেন সিসিডিবি।
মঙ্গলবার (১৫ই নভেম্বর) দুপুরে বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ চত্বরে ভামিয়া ও বনবিবিতলা গ্রামের ৪১টি পরিবার এই পানির ট্যাংকি গ্রহণ করেন।
বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন,প্যানেল চেয়ারম্যান জিএম আব্দুর রউফ , সদস্য রবিউল ইসলাম, মাহাতাব উদ্দিন ও ইউনিয়ন পরিষদের সদস্যাগণ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন বলেন, উপকূলীয় এলাকার দরিদ্র মানুষদের স্বাবলম্বী করে তুলতে সিসিডিবি বিভিন্ন প্রকল্প নিয়ে নিরোলস ভাবে কাজ করে যাচ্ছে। সিসিডিবির উন্নয়ন প্রকল্পের সাথে উপজেলা প্রশাসনের সহযোগিতা থাকবে বলে তিনি জানান।
সিসিডিবির উপজেলা সমন্বয়কারী মিস্টার সুজন বিশ্বাস বলেন, বুড়িগোয়ালিনী ইউনিয়নের হতদরিদ্র এলাকা চিহ্নিত করে ওই এলাকার মানুষকে সমৃদ্ধশালী করে তুলতে সিসিডিবির অনেক প্রকল্প হাতে নিয়েছে। এ সমস্ত প্রকল্পের মধ্যে অন্যতম হচ্ছে, জলবায়ু সহনশীল কমিউনিটি গঠনের লক্ষ্যে সুপেয় পানির সংকট নিরশনে পিএসএফ প্রস্তুত, রেইন ওয়াটার হার্ভেষ্টার প্রদান, (ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট)আরও মেশিন স্থাপন, লবন সহিংস্ন ধান বীজ ও সবজি প্রদান করে।এছাড়া বিভিন্ন ধরনের নতুন কৃষি প্রযুক্তি উদ্ভাবন ও প্রদর্শনীর মাধ্যমে জনগনকে উদ্বুদ্ধ করা।
অনুষ্ঠানে এছাড়া আরো উপস্থিত ছিলেন কংকন বৈরাগী, অনিতা দাস, নেন্সি বিশ্বাস ও অখিল মন্ডল। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিসিডিবির মাঠ সংগঠক মিস্টার জগদীশ সরকার।
Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)