দেবহাটায় ২১টি মন্ডপে দূর্গাপুজা উপলক্ষে প্রস্তুতি সভা

মোমিনুর রহমান:

আসন্ন শারদীয় দূর্গাপুজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান।

উপস্থিত ছিলেন দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, উপজেলা পুজা উৎযাপন কমিটির সভাপতি সুভাষ চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক নির্মল কুমার মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ইয়াসিন আলী সহ সকল মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে, সভায় প্রতিবছরের পূজা মন্ডপ ব্যাতীত অস্থায়ী প্যান্ডেল বা খোলা জায়গায় পূজার আয়োজন না করা, স্বল্প জনসমাগম এবং কঠোর স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করা। প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা বাধ্যতামূলক করা হয়েছে। মাঠে পুলিশ, বিজিবি, র‌্যাব সহ বিভিন্ন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে কাজ করবে বলেও জানানো হয়। এছাড়া সকল মন্ডপগুলোতে পর্যাপ্ত স্বেচ্ছাসেবক রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এই শারদীয় দুর্গা পূজাকে সামনে রেখে ২১টি পূজা মন্ডপ গুলোতে চলছে সাজসজ্জার কাজ। এবছর উপজেলার ৫টি ইউনিয়নে ২১ টি পূজা মন্ডপে উদযাপন করা হবে দুর্গোৎসব। যার মধ্যে কুলিয়া ইউনিয়নে ৭টি, পারুলিয়া ইউনিয়নে ৭টি, সখিপুর ইউনিয়নে ২টি, নওয়াপাড়া ইউনিয়নে ১টি ও দেবহাটা ইউনিয়নে ৪টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গা পূজা। আর এই পূজা মন্ডপ গুলোর মধ্যে রয়েছে: কুলিয়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, হিজলডাঙ্গা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, বহেরা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, কুলিয়া ঘোষপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পশ্চিমপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পূর্বপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ ও সুবর্নাবাদ সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ,

পারুলিয়া ইউনিয়নের উত্তর পারুলিয়া চারা বটতলা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, দক্ষিন পারুলিয়া জেলেপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, সন্ন্যাসখোলা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, নোড়ারচক সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, বড়শান্তা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, মাঝ পারুলিয়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ ও উত্তর কোমরপুর সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, সখিপুর ইউনিয়নের উত্তর সখিপুর পালপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, কোঁড়া পাকড়াতলা সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ এবং দেবহাটা সদর ইউনিয়নের দেবহাটা বাজার সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, দেবহাটা ফুটবল মাঠ সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ, টাউনশ্রীপুর সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ ও টাউনশ্রীপুর পালপাড়া সর্বজনীন দূর্গাপূজা মন্ডপ।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)