মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে ফের বাংলাদেশের প্রতিবাদ

অনলাইন ডেস্ক :

মিয়ানমারের ছোঁড়া গোলা বাংলাদেশ সীমান্তে এসে পড়ার ঘটনায় বাংলাদেশে দেশটির রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে তলব করে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানায়। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তলব করে সাম্প্রতিক ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করা হয়। পাশাপাশি এ বিষয়ে সতর্ক করা হয় মিয়ানমারকে। একই সঙ্গে রোহিঙ্গা প্রত্যাবাসনের স্বার্থে রাখাইনে শান্তি, স্থিতিশীলতা ও নিরাপত্তা প্রয়োজন বলে সেটির বিষয়েও নেপিদোকে ঢাকার তরফ থেকে তাগিদ দেওয়া হয়।

এর আগে দুই দফায় গত ২০ ও ২৮ আগস্টও মিয়ানমার থেকে মর্টারের গোলা বাংলাদেশ সীমানায় এসে পড়ার ঘটনায় ২১ ও ২৯ আগস্ট মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানানো হয়েছিল।

তৃতীয় দফায় গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া গোলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন এলাকায় এসে পড়ে।

এ ঘটনায় গতকালই মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানানোর কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)