কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামী লাকির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

রঘুনাথ খাঁ :
২০০২ সালের ৩০ আগষ্ট সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামী জাভিদ রায়হান লাকির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাত একটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
জাভিদ রায়হান লাকি (৪৫) সাতক্ষীরার কলারোয়া পৌরসভার তুলসীডাঙা গ্রামের ছিদ্দিক রায়হানের ছেলে।

সাতক্ষীরা জেলা কারাগারের জেলর মামুনুর রশিদ জানান, ২০০২ সালের ৩০ আগষ্ট সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় গত বছরের ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার মুখ্য বিচারক হাকিম আদালত জাভিদ রায়হান লাকিকে চার বছর সশ্রম কারাদন্ড দেয়। ওই মামলায় তিনি কারাগারে ছিলেন।

গত এক বছরে শারীরিক অসুস্থতার কারণে তাকে দুই বার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সর্বশেষ গত ২৪ আগষ্ট তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাত একটার দিকে তিনি মারা যান। আইনি প্রক্রিয়া শেষে তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ মানস কুমার মন্ডল জানান, জাভিদ রায়হান লাকি ইতিপূর্বে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। গত ২৪ আগষ্ট তিনি কারাগারে আবারো হৃদরোগে আক্রান্ত হলে তাকে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া তিনি নিউমোনিয়া, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিকসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। শুক্রবার দিবাগত রাত একটার দিকে তিনি চিৎিসাধীন অবস্থায় মারা যান।

প্রসঙ্গত, এ মামলার সাজাপ্রাপ্ত দুই চোখ অন্ধ আসামী কলারোয়া উপজেলার ঝিকরা গ্রামের মাহাবুবর রহমান সাবু কারাগারে থাকাকালীন হৃদরোগে আক্রান্ত হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বাংলাদেশের সুপ্রিম কোর্টের অতিরিক্ত এটর্ণি জেনারেল এসএম মুনির চিকিৎসাধীন অবস্থায় শেখ হাসিআর গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত ও বিচারাধীন অপর দুটি মামলার আসামী জাভিদ রায়হান লাকির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)