নিহত নরেন্দ্র মুন্ডার বাড়ি পরিদর্শনে সাতক্ষীরা ১ আসনের এমপি মোস্তফা লুৎফুল্লাহ

শ্যামনগর প্রতিনিধি :
শ্যামনগর উপজেলার ৮নং ঈশ্বরীপুর ইউনিয়নের ধুমঘাট মুন্ডাপল্লীতে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় নিহত নরেন্দ্র নাথ মুন্ডার বাড়ি পরিদর্শন করেন সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য মোস্তফা লুৎফুল্লাহ।
রবিবার (২১শে আগস্ট) বিকাল আনিমানিক ৪.৩০ মিনিটে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদকে সাথে নিয়ে সাতক্ষীরা ১ আসনের এমপি মোস্তফা লুৎফুল্লাহ ধুমঘাট মুন্ডা পল্লীতে যান এবং নিহত নরেন্দ্র মুন্ডার বাড়িতে উপস্থিত হয়ে নিহত পরিবারের পাশে থাকার আশ্বাস দেন ও এঘটনার সুষ্ঠ বিচার দাবি করেন। এছাড়াও তিনি গতকাল মৃত নরেন্দ্র মুন্ডাকে সাতক্ষীরা হসপিটালে দেখতে যান।
প্রসঙ্গত, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ধুমঘাট অন্তাখালী গ্রামের মুন্ডা পল্লীর আদিবাসী মুন্ডাদের উপর নারকীয় তাণ্ডব চালানোর ঘটনা ঘটে। শুক্রবার বেলা সাড়ে ৮ টার দিকে রাশিদুল ইসলাম ও এবাদুল হোসেনের নেতৃত্বে প্রায় দুই শতাধিক লাঠিয়াল এ তান্ডব চালায় এমন অভিযোগ করেন ফনিন্দ্র মুন্ডা। বিরোধপূর্ণ ৮ বিঘা জমি দখলে নিতে পুর্বপরিকল্পিত এ তান্ডব চালানোর জন্য বংশীপুর, ঈশ্বরীপুরসহ উপজেলার বিভিন্ন অংশ হতে লাঠিয়ালদের ভাড়া করে আনা হয়।
এসময় হামলার সাথে জড়িতরা আদিবাসী মুন্ডাদের পরিবারের সদস্যদের অবরুদ্ধ করে রেখে তাদের ভোগ দখলে থাকা জমি চাষ করে সীমানা পিলার স্থাপন করে। এক পর্যায়ে অবরুদ্ধ অবস্থা থেকে পালিয়ে গিয়ে জমি দখলে বাঁধা দেয়ার চেষ্টা করলে মুন্ডা সম্প্রদায়ের লোকজনের বেপরোয়াভাবে লাঠিপেটা করে হামলার সাথে জড়িতরা। এতে আদিবাসী মুন্ডা সম্প্রদায়ের বিলাসী মুন্ডা, রিনা মুন্ডা, সুলতা মুন্ডা ও নরেন্দ্র  মুন্ডা মারাত্মক জখম হয়ে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। কিন্তু নরেন্দ্র নাথ মুন্ডার অবস্থা অবনতি দেখে সাতক্ষীরা মেডিকেলে রেফার করেন শ্যামনগর হাসপাতাল কর্তব্যরত চিকিৎসক। এদিকে শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নরেন্দ্র নাথ মুন্ডার মৃত্যু হয়।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ বলেন, এঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এবং বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
গ্রেপ্তারকৃতরা হলেন; শ্যামনগর উপজেলার বংশীপুর গ্রামের আলমগীর গাজীর ছেলে নুর হোসেন (২৬)  একই উপজেলার শ্রীফলকাটি গ্রামের আলমগীর গাজীর ছেলে নূর মোহাম্মদ (২২), পাতরাখোলা গ্রামের সুন্নত গাজীর পুত্র রাশিদুল,ও আকবর আলী গাজীর পুত্র আক্কাস আলী গাজী।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)