পুরাতন সাতক্ষীরা মায়ের বাড়িতে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

রঘুনাথ খাঁ :

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলেক্ষ পুরাতন সাতক্ষীরা মায়ের বাড়িতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট ও সাতক্ষীরা জেলা মন্দির সমিতির আয়োজনে সোমবার দুপুর ১২টায় হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট এর সাতক্ষীরা শাখার কর্মকর্তা অপূর্ব আদিত্যের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা। এ সময় উপস্থিত ছিলেন আরডিসি কৃষ্ণা রায়। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, সহ সভাপতি অ্যাড. সোমনাথ ব্যানার্জী, সাধারন সম্পাদক রঘুজিৎ গুহ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাতক্ষীরা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, সাংবাদিক রঘুনাথ খাঁ, দীলিপ চ্যাটার্জী, বিকাশ দাস, মিন্টু হালদার প্রমুখ।

প্রধান অতিথি বলেন, মহান মুক্তিযুদ্ধের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের সদস্যদের আজকের দিনে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। ঘাতকরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতাকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর নির্যাতন হচ্ছে স্বীকার করে তিনি বলেন, সাতক্ষীরাতে এ ধরণের খবর শোনা মাত্র তিনি ও তার প্রশাসন দ্রুত ব্যবস্থা নিচ্ছেন।

এ ছাড়া অন্যান্য বক্তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের সাজাপ্রাপ্ত হতাকারিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করার দাবি জানান। একইসাথে তারা গত শনিবার দুপুরে পুলিশের উপস্থিতিতে জয় বাংলা স্লোগান দিতে দিতে মানিকগঞ্জের কলেজ শিক্ষক রতন সাহাকে কলেজ থেকে টেনে হিচড়ে মারতে মারতে বের করে এনে শারীরিক নির্যাতন করারে প্রতিবাদ ও দোষীদের শাস্তিসহ সম্প্রতিকালে দেশের বিভিন্ন জেলায় ছাত্র কর্তৃক কলেজের হিন্দু শিক্ষক হত্যা, কলেজ অধ্যক্ষ স্বপন বিশ্বাসকে জুতার মালা পরানো, বাগেরহাটের চিতলমারিতে কলেজ ছাত্রী রণিত বালা রনিকে পরিকল্পিত মামলা দিয়ে জেলে পাঠানোসহ সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রতিবাদ জানান।

সভা শুরুতেই পবিত্র গীতা পাঠ করেন সুব্রত মণ্ডল। মঙ্গবন্ধুসহ ওই দিন নিহত শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। গীতার শ্লোকের মধ্য দিয়ে সমবেত প্রার্থনা করেন লাবনী মণ্ডল।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা মন্দির সমিতির নব মনোনীত সাধারণ সম্পাদক নিত্যানন্দ আমিন।

এ ছাড়া সোমবার সকালে সদর উপজেলার দক্ষিণ কামারবায়সা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সদস্যদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রদান শিক্ষক অর্পনা মণ্ডল।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)