অবশেষে দখল মুক্ত হতে যাচ্ছে বটিয়াঘাটা মৃত্তিকা এলাকার দলবদ্ধতা

অমলেন্দু বিশ্বাস (বটিয়াঘাটা) ->>

অবশেষে দখল মুক্ত হতে যাচ্ছে বটিয়াঘাটা উপজেলার মৃত্তিকা এলাকার দলবদ্ধতা। গঙ্গারামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আসলাম হালদারের নেতৃত্বে ও এলাকাবাসির সার্বিক সহযোগিতায় গত রবিবার সকালে অঝরা বৃষ্টিকে উপেক্ষা করে শতশত জনতা বটিয়াঘাটা দাকোপ সড়কের মৃত্তিকা নামক স্থানে উপস্থিত হয়।

সেখানে রাস্তার পাশদিয়ে নদীথেকে পানি সরবরাহের জন‍্য দখলকৃত জমি কেটে পানি সরবরাহের ব‍্যবস্থা করা হয়। উপস্থিত জনতা বলেন, দীর্ঘদিন যাবত আমরা আমাদের বিলে চলতি মৌসুমে ধান চাষাবাদ করতে পারিনা। কারন জমিতে পানি থাকেনা। বতর্মান উক্ত জায়গা দখলমুক্ত করে নদী থেকে জমিতে পানি সরবরাহ হলে এই এলাকার ধানসহ বিভিন্ন ফসলাদি উৎপাদন করা সম্ভব হবে। এলাকার কৃষক গোপাল চন্দ্র বলেন,অত্র এলাকায় জলাবদ্ধতা দূর হলে গাগড়ামারী মৌজার ৫/৬ গ্রামের প্রায় দুই হাজার একর জমিরতে ধান উৎপাদন করা সম্ভব হবে। এই জমিতে প্রায় সময় দলবদ্ধতা লেগেই থাকে। পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা ছিল না এখানে। বর্তমান চেয়ারম্যানের এই মহতী উদ্যোগ যদি সঠিকভাবে বাস্তবায়ন করা হয়, তাহলে অত্র এলাকার কৃষক তাদের জমিতে চাষাবাদ করে চলতি মৌসুমে ধান উৎপাদন করতে সমস্যা হবেনা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আসলাম হালদার বলেন,এই জায়গা অবমুক্ত হলে বসুরাবাদ, ফুলতলা, কিসমত ফুলতলা, দেবীতলা গ্রামের শতশত পরিবার চলতি ধান মৌসুমে চাষাবাদ করতে আর কোন সমস্যা হবেনা। তিনি আরো বলেন,দীর্ঘদিন ধরে এলাকার কৃষকদের দাবি ছিলো অত্র এলাকায় জমিতে চাষাবাদের জন্য পানি নিষ্কাশনের ব্যবস্থা করা। তাই আমি তাদের বিষয়গুলো চিন্তা ভাবনা করে আজ এই অবৈধ ভাবে দখল কৃত জমি এস্কাবিটার মেশিন দিয়ে কেটে কৃষকদের পানি সরবরাহের ব্যবস্থা করে দিচ্ছি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)