ভোগদখলীয় সম্পত্তি ঘর নির্মানে বাধা দেওয়াসহ হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

শহর প্রতিনিধি :

সাতক্ষীরার বাটকেখালীতে ৫ লক্ষ টাকা চাঁদার দাবিতে দীর্ঘ ৪০ বছরের ভোগদখলীয় সম্পত্তি ঘর নির্মানে বাধা দেওয়াসহ মিথ্যা মামলায় হয়রানি এবং খুন জখমের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, সাতক্ষীরা সদরের মেঝমিয়ার মোড় এলাকার সামছুর রহমানের পুত্র শহীদুল ইসলাম।

লিখিত অভিযোগে তিনি বলেন, আমার পিতা আনুমানিক ১৯৮০ সালের দিকে সাতক্ষীরার রামদেবপুর মৌজায় বিভিন্ন দাগে সাড়ে ১১ শতক সম্পত্তি এস এ রেকর্ডীয় মালিক আব্দুল হামিদের কাছ থেকে ক্রয় করেন। পরবর্তীতে উক্ত সম্পত্তিতে শান্তিপূর্ণ ভোগদখলে থাকা অবস্থায় আমার পিতা সামছুর রহমান উক্ত সম্পত্তির মধ্যে জে এল নং ৯৬, এস এ খতিয়ান ১১৬ ও ৫৭ ১/৯৫ নং খতিয়ানে বি আর এস ২০৫ নং খতিয়ান, বি আর এস খারিজ মতে ২৫৬৭ নং খতিয়ান যার হোল্ডিং নং ২৯৯২। দাগ নং এস এ ১৮০৭ দাগের বি আর এস ৩০৯৪ দাগে ডাঙ্গা ৬৩ শতক জমির মধ্যে ৩৩ শতক তন্মধ্যে ২.৫৫ শতক।

এস এ ১৮০৬ দাগের বি আর এস ৩০৯৫ দাগে বাড়ী ১৫ শতক জমির মধ্যে ১১ শতক তন্মধ্যে ০.৮৫ শতক। বি আর এস ২ বন্দে ৩.৪০ শতক জমি ২৩ ফেব্রæয়ারি ২২ তারিখে আমার নামে হেবা দলিল করে দেন। এরপর থেকেই আব্দুল হামিদের ওয়ারেশ শাহানারা খাতুন নিজেকে একমাত্র ওয়ারেশ উল্লেখ করে উক্ত সম্পত্তি বাচনিক দানসূত্রে দাবি করে সাতক্ষীরা সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন।

উক্ত মামলায় আদালত কাগজপত্র পর্যালোচনা করে দেখেন শাহানারার পিতাই উক্ত সম্পত্তি বিবাদীর পক্ষে কাছে হস্তান্তর করেছেন। বিবাদী পক্ষ রেভিনিউ অফিসারের কার্যালয়ের ৪৬৯/১৯৮৩-৮৪ নং কেসের মাধ্যমে নিজের নামে নামপত্তন করে খাজনাদি পরিশোধ করেছেন। মর্মে উল্লেখ করে শাহানারার মামলাটি খারিজ করে দেন। এতে ক্ষিপ্ত হয়ে উল্লেখিত শাহানারা আদালতে ১৪৫ ধারায় আবেদন করে হয়রানি করে যাচ্ছে।

আদালতের রায়ের পর আমি উক্ত সম্পত্তিতে ঘর নির্মাণ শুরু করলে শাহানারা খাতুন, তার স্বামী আব্দুল বাক্কার, রশিদ মুহুরী, আব্দুল বাক্কার এবং পুত্র জাকির হোসেন ৫লক্ষ টাকা চাঁদা দাবি করে বলেন, টাকা দিলে সেখানে ঘর নির্মাণ করতে পারবি। না হলে সেখানে ঘর নির্মাণ করতে দেওয়া হবে না মর্মে প্রকাশ্যে খুন জখম এবং পুলিশের নাম ভাঙিয়ে হয়রানিসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছেন।

আমি উপায়ন্ত হয়ে সাতক্ষীরায় সদর থানায় একটি সাধারণ ডায়েরিও করেছি। তাদের হুমকিতে বর্তমানে আমি চরম নিরাপত্তাহীনতায় ভ‚গছি। তিনি এবিষয়ে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)