সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী নাজিমের বিরুদ্ধে তদন্ত শুরু

স্টাফ রিপোর্টার:

সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দীনের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। রোববার (২৪ জুলাই) বেলা সোয়া ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউজে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের খুলনা বিভাগীয় পরিচালক গিয়াস উদ্দীন এই তদন্ত করছেন।

বিভিন্ন গণমাধ্যমে নাজিম উদ্দীনের বিরুদ্ধে ঘুসগ্রহণ, মাদক সেবনসহ বিভিন্ন অনিয়মের প্রতিবেদন প্রকাশিত হলে মন্ত্রিপরিষদ বিভাগ এ তদন্তের নির্দেশ দেয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাতক্ষীরার উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস জানান, মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দীনের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। স্থানীয় সরকার শাখার খুলনা বিভাগীয় পরিচালক গিয়াস উদ্দীন বিষয়টি তদন্ত করছেন। নাজিম উদ্দীন ও সাক্ষী বিরাজ হোসেনসহ ১১ জন সার্কিট হাউজে যথাসময়ে উপস্থিত হন। এখন পর্যন্ত বিরাজ হোসেনের সাক্ষ্য নেওয়া হয়েছে। বাকিদের সাক্ষ্য পর্যায়ক্রমে নেওয়া হবে।

তিনি আরও বলেন, সাক্ষ্য দেওয়ার জন্য পৌরসভার মাস্টাররোল কর্মচারী বিরাজ হোসেন, রুবেল হোসেন, রেজা হোসেন, পৌরসভার প্রধান সহকারী প্রশান্ত কুমার ব্যানার্জী, উচ্চমান সহকারী তাহমিনা খাতুন, অফিস সহায়ক কামাল হোসেন, পাইপলাইন মেকানিক আনারুল ইসলাম, পাম্প চালক আরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আরিফ আহমেদ খানকে চিঠি দেওয়া হয়েছে।

সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দীনের বিরুদ্ধে ঘুস বাণিজ্য, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অশালীন আচরণ, ক্রসফায়ারের হুমকি, নির্বাহী আদালত বসিয়ে জেল-জরিমানার হুমকি, চাকরি থেকে অব্যাহতির হুমকি, সরকারি গাড়ি ব্যবহার করে মাদক বহন ও সেবন, নিয়ম বহির্ভূতভাবে ছুটি কাটানোসহ একাধিক অভিযোগ রয়েছে। এসব অভিযোগ পৌর মেয়র তাশকিন আহমেদ চিশতি লিখিতভাবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠান। পাশাপাশি অনুলিপি পাঠান জনপ্রশাসন মন্ত্রণালয়ে। এছাড়া নাজিমউদ্দীনের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নাজিমউদ্দীনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)