ইসির সংলাপ শুরু আজ

নিউজ ডেস্কঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ৩৯টি রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশন (ইসি) সংলাপ শুরু করছে আজ। এ সংলাপ চলবে ৩১ জুলাই পর্যন্ত।

ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের এসব তথ্য জানান।

অতিরিক্ত সচিব জানান, সংলাপের আমন্ত্রণ জানিয়ে রাজনৈতিক দলগুলোর কাছে চিঠি পাঠানো হয়েছে। প্রতিটি দল থেকে ১০ জন সংলাপে নিতে পারবেন। প্রতিটি রাজনৈতিক দলের জন্য সময় নির্ধারণ করা হয়েছে। আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির জন্য দুই ঘণ্টা ও বাকিদের জন্য এক ঘণ্টা বরাদ্দ রাখা হয়েছে।

অশোক কুমার দেবনাথ বলেন, ১৭ জুলাই (রোববার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), বিকেল আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশ কংগ্রেস ও বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশ মুসলিম লীগের (বি এম এল) সঙ্গে বৈঠক কররে ইসি।

১৮ জুলাই (সোমবার) সকাল সাড়ে ১০টা সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত খেলাফত মজলিস, বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে সংলাপ হবে।

১৯ জুলাই (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত বাংলাদেশ কল্যাণপার্টি, দুপুর ১২ টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইসলামিক ঐক্যজোট, বিকেল আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশ খেলাফত মজলিস, ৪টা থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশ সাম্যবাদী দল (এম এল) সংলাপে বসবে।

২০ জুলাই (বুধবার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণতন্ত্রী পার্টি, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সঙ্গে সংলাপে বসবে ইসি।

২১ জুলাই (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত বাংলাদেশ তরিকত ফেডারেশন, দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশ জাতীয় পার্টি, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ও বিকেল ৪ টা থেকে ৫টা পর্যন্ত গণফ্রন্টের সঙ্গে সংলাপ করবে ইসি।

২৪ জুলাই (রোববার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ খেলাফত আন্দোলন, দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাতীয় পার্টি (জেপি), আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বিকেল ৪টা থেকে ৫টা ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ।

২৫ জুলাই (সোমবার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ মুসলিম লীগ, দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বেলা আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বিকেল ৪ টা থেকে ৫টা পর্যন্ত লিভারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।

২৬ জুলাই (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জমিয়াতে ওলামায়ে ইসলাম বাংলাদেশ, দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিকল্পধারা বাংলাদেশ, বিকেল আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ইসলামী আন্দোলন বাংলাদেশ, বিকেল ৪ টা থেকে ৫টা পর্যন্ত ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) সংলাপে বসবে।

২৭ জুলাই (বুধবার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত জাকের পার্টি, বেলা আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কৃষক শ্রমিক জনতা লীগ সংলাপে বসবে।

২৮ জুলাই (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণফোরাম, দুপুর ১২টা থেকে ১টা বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ), বেলা আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সঙ্গে সংলাপে বসবে ইসি।

৩১ জুলাই (রোববার ) ১১ টা থেকে ১টা পর্যন্ত জাতীয় পার্টি ও বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত আওয়ামী লীগের সঙ্গে সংলাপ করবে ইসি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)