যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, গুলিতে তিনজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো একজন।

স্থানীয় সময় বৃহস্পতিবার মেরিল্যান্ডের উত্তরাঞ্চলে একটি কারখানায় এ ঘটনা ঘটে।

একজন বন্দুকধারী তার সহকর্মীদের ওপর গুলিবর্ষণ করলে হতাহতের ঘটনাটি ঘটে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনার অভিযুক্ত বন্দুকধারীকে হেফাজতে নিয়েছে পুলিশ। এর আগে পুলিশের সঙ্গেও বন্দুকযুদ্ধে লিপ্ত হয় অভিযুক্ত।

শুক্রবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বন্দুকধারীর গুলিতে হতাহতের ঘটনার পর এক সংবাদ সম্মেলনে ওয়াশিংটন কাউন্টি শেরিফ ডগলাস মুলেনডোর বলেন, হামলাকারী যুবকের বয়স ২৩ বছর। বন্দুক হামলা চালিয়ে একটি গাড়িতে করে পালানোর চেষ্টা করার সময় মেরিল্যান্ড অঙ্গরাজ্যের এক নিরাপত্তা কর্মীর সঙ্গে বন্দুকযুদ্ধে সে আহত হয় এবং পরে তাকে হেফাজতে নেয়া হয়।

অবশ্য অভিযুক্ত ঐ যুবকের নাম জানাননি তিনি। এছাড়া সন্দেহভাজন হামলাকারী ঐ যুবক ও নিরাপত্তা কর্মী উভয়েই বন্দুকের গুলিতে আহত হওয়ায় চিকিৎসার জন্য তাদের স্থানীয় হাসপাতালে নেয়া হয়।

মুলেনডোর অবশ্য এ হামলার পেছনে প্রেক্ষপট বা সম্ভাব্য উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান। তবে তিনি বলেন, বন্দুকধারী যুবক এবং তার গুলিতে হতাহতদের সবাই পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের সীমান্তের কাছে উত্তর মেরিল্যান্ডের স্মিথসবার্গের কলম্বিয়া মেশিনের কর্মচারী।

তিনি আরো বলেন, হামলার সময় অভিযুক্ত যুবক একটি আধা-স্বয়ংক্রিয় পিস্তল হ্যান্ডগান ব্যবহার করে গুলিবর্ষণ করেছিল।

এদিকে, কলম্বিয়া মেশিনের একজন মুখপাত্র বলেন, বন্দুক হামলা ও হতাহতের ঘটনায় কর্তৃপক্ষের তদন্তে তারা সহযোগিতা করছে। তবে এর বেশি আর কিছু জানাতে তারা অস্বীকার করেছে।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রে ঘন ঘন বন্দুক হামলার ঘটনা ঘটছে। এ নিয়ে দেশটিতে হইচই শুরু হয়েছে। খোদ দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন অস্ত্র আইন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)