ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ৪ রোহিঙ্গা আটক

নিউজ ডেস্কঃ

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় এক দালালসহ চার রোহিঙ্গাকে আটক করেছেন এলাকাবাসী। শুক্রবার সকালে আটককৃত দালালকে মানব প্রাচার আইনে ভাসানচর থানায় দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আটককৃত রোহিঙ্গাদের পুনরায় ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে পাঠানো হবে।

আটককৃত রোহিঙ্গারা হলো, ভাসানচর আশ্রয়ণের ৮৫ নম্বর ক্লাস্টারের নুরুল আলমের ছেলে ইলিয়াস, ৬৪ নম্বর ক্লাস্টারের আমান উল্যার ছেলে হাফিজ উল্যা, ৫৯ ক্লাস্টারের মো. হাছানের ছেলে ইলিয়াছ, ৭৩ নম্বর ক্লাস্টারের অলি মোল্লার ছেলে আবু রায়হান ও ৮৬ নম্বর ক্লাস্টারের নুরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম। আটককৃত দালাল জসিম উদ্দিন মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুল হাশেমের ছেলে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে স্থানীয়রা তাদের আটক করেন। পরে আটককৃত দালালসহ রোহিঙ্গাদের পুলিশে সোপর্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত রোহিঙ্গারা জানান টাকার বিনিময়ে দালাল জসিমের মাধ্যমে তারা ভাসানচর থেকে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে সুবর্ণচর আসে। ভাসানচর থেকে সুবর্ণচরের বোয়ালখালি ঘাট পরে সেখান থেকে তাদের সীতাকুণ্ড নামিয়ে দেওয়ার কথা ছিল।

ওসি আরো বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ার হাট এলাকায় ঘোরাঘুরি করে কয়েকজন যুবক। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করে। এ সময় তাদের সঙ্গে থাকা দালাল জসিম উদ্দিনকে আটক করা হয়। রাতে ছনখোলা পুলিশ ক্যাম্পের মাধ্যমে তাদের চরজব্বার থানায় হস্তান্তর করা হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)