চোখের নিচের কালো দাগ দূর করুন রাতারাতি

লাইফস্টাইল ডেস্ক :

দীর্ঘক্ষণ কমপিউটারের সামনে বসে কাজ করেন? কিংবা চাপের কারণে রাতে অনেকক্ষণ জাগতে হচ্ছে ইদানীং? এর ছাপ পড়বে আপনার চোখে। শরীর ক্লান্ত থাকলে, তার প্রভাব চোখে পড়বেই। আর তার থেকেই সৃষ্টি হবে চোখের নিচে কালো দাগ। যা আপনার সৌন্দর্য নষ্ট করার জন্য দায়ী। শুধু তাই নয়, এর জন্য বয়সের আগেই আপনাকে বয়স্ক দেখায়।

এর থেকে মুক্তি পেতে কত কিনা করেন। অনেক নামীদামী প্রসাধনীও ব্যবহার করেন। কিন্তু ফলাফল শূন্য। এক্ষেত্রে কিছু ঘরোয়া উপায় রয়েছে, যা দারুণ কার্যকর। চলুন তবে জেনে নেয়া যাক চোখের নিচের কালো দাগ দূর ও ক্লান্ত চোখকে চাঙ্গা করার সহজ উপায়-

>> গ্রিন টি ডিটক্স হিসেবে খুব কার্যকরী। দুটো টি-ব্যাগ এক কাপ গরম জলে ডুবিয়ে রাখুন। তিন-চার মিনিট রাখার পর টি-ব্যাগ সমেত কাপটি ফ্রিজে রেখে দিন ঠান্ডা করার জন্য। ঠান্ডা গ্রিন টি বন্ধ চোখের ওপর ১৫ মিনিট লাগিয়ে রাখুন। ক্লান্তি অনেকটা দূর হবে।

>> বেশি করে খান কলা, স্পিনাচ বা পালং শাক এবং অবশ্যই বিট। চোখের নিচের কালি কমবে।

>> শসার অ্যান্টিঅক্সিডেন্ট চোখের ক্লান্তি অনেকটা দূর করতে পারে। শসা ফালি ফালি করে কেটে দুটো চোখের ওফর ১৫ থেকে ৩০ মিনিট পর্যন্ত রাখুন।

>> ক্রিম কেনার আগে দেখে নিন, তাতে ভিটামিন সি রয়েছে কি না। মনে রাখবেন, চোখের নিচে এই ক্রিমের ব্যবহার আপনার চোখকে আরাম দেবে এবং চোখের অসুখ কমাবে।

>> চটজলদি ক্লান্ত চোখের উপসম চাইলে, চামচ দিয়েও কাজ চালাতে পারেন। দুটো চামচ ডিপ ফ্রিজে রেখে বরফ শীতল করে ফেলুন। তারপর প্রতিটা চোখের নিচে রাখুন।

>> সিগারেটের ধোঁয়া একেবারে এড়িয়ে চলুন। মনে রাখবেন, এতে চোকের ক্ষতি বাড়বে।

>> আপনি যদি কালো মোটা আইলাইনার বেশি ব্যবহার করেন, তাহলে ওপরের পাতা থেকে বেশি পরিমাণে লাইনার নিচে ঝরবে। তাতে চোখের নিচে কালি পড়েছে বলে মনে হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)