“নলতা শরীফে ডা: রুহুল হক এমপি’র পক্ষে সর্ববৃহৎ ইফতার মাহফিলে ডিসি”

 কালিগঞ্জ প্রতিনিধি :
সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গণে দেশের সর্ববৃহৎ ইফতার মাহফিল রমজানের প্রথম দিন ধরে চলমান আছে।
বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা ও  সমাজ সংস্কারক, সুফী-সাধক, সাহিত্যিক, দার্শনিক, পীরে কামেল হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর হাতে গড়া প্রতিষ্ঠান ‘স্রষ্টার এবাদত ও  সৃষ্টের সেবা’ এ মহান ব্রতকে সামনে রেখে চলা নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ২৪ রমজান ২৬ এপ্রিল মঙ্গলবার ছিল নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী, আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি’র পক্ষ থেকে বিশাল ইফতার মাহফিল।
দেশের সর্ববৃহৎ উক্ত ইফতার মাহফিলে অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি’র আমন্ত্রণে উপস্থিত হন সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, এডিএম, সদ্য সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ মো.নজরুল ইসলাম, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মো.মুজিবর রহমান, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম, অফিসার ইনচার্জ মো.গোলাম মোস্তফা, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান মো.এনামুল হোসেন ছোট,
দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী, অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনি, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জি এম স্পর্শ, সদ্য সাবেক জেলা পরিষদ সদস্য আলহাজ্জ আল ফেরদাউস আলফা, আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মো.ইয়ানুর রহমান, অফিসার ইনচার্জ মো.মোমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুম্ভুজিৎ মন্ডল, নলতা, ভাড়াশিমলা ও চাম্পাফুল ইউপির চেয়ারম্যান, দেবহাটার কুলিয়া, সখীপুর ইউপির বর্তমান ও সাবেক চেয়ারম্যান, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান, আশাশুনি উপজেলার শাহনেওয়াজ ডালিম সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু রাহান তিতু, জেলা ছাত্র লীগের সভাপতি,
সাধারণ সম্পাদক সহ জেলা এবং কালিগঞ্জ, দেবহাটা, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের ও এর অঙ্গ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, সমর্থক, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন সহ অন্যান্য কর্মকর্তা, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ আনিছুজ্জামান খোকন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ইফতার মাহফিলে ইফতার পরিবেশন ও ইফতার পরবর্তী কাজ সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে নিয়োজিত কয়েকশত স্বেচ্ছাসেবক, সরকারি, বেসরকারি অন্যান্য কর্মকর্তা, সংবাদকর্মী তথা স্থানীয় সহ জেলার বিভিন্ন স্থান থেকে আগত প্রায় ৭ হাজার রোজাদার। এছাড়া আরো কয়েক হাজার প্লেট পাশ্ববর্তী বিভিন্ন শাখা মিশন, মসজিদে পাঠানো হয়েছে বলে তথ্য পাওয়া গেছে।
প্রাপ্ত তথ্যানুযায়ি, মিশনের নিজস্ব রন্ধনশালা কিছু আইটেম প্রস্তুত করে এবং কিছু আইটেম বাইরে থেকে ক্রয় করে ৩ লক্ষাধিক টাকা ব্যয়ে এদিন ইফতার সামগ্রীর মধ্যে ছিল- মন মন দুধ দিয়ে তৈরী সুজির সুস্বাদু ফিরনী, ভাজা ছোলা, পাকা কলা, ডিম, খেঁজুর, পেয়ারা, সিঙ্গাড়া ও চিড়া।
বিশাল ছাউনি ও বেস্টনির মধ্যে ইফতার কালীন সময়ে নলতা শরীফ রোজাদারদের মিলন মেলায় পরিণত হয়।
নেই কোনো বিশৃঙ্খলা।  নেই কোনো হুড়োহুড়ি। মিশনের ব্যবস্থাপনায় বিনামূল্যে যানবাহন ও জুতা রাখার ব্যবস্থা আছে।
ইফতারের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা রাখেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।
দেশ ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি এবং মঙ্গল কামনা করে শেষে দোয়া পরিচালনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মুফতি মাওলানা মো.আবু সাঈদ।
এদিকে নলতা শরীফ শাহী জামে মসজিদে স্থানীয় সহ দেশের বিভিন্ন স্থান থেকে ৪ শতাধিক রোজাদার পবিত্র এতেকাফ শরীফ পালনের জন্য মসজিদে উপস্থিত হয়েছেন।  ২৭ রমজানের আগে এ সংখ্যা অনেক বৃদ্ধি পাবে বলে জানান মিশনের হিসাবরক্ষক মো. এবাদুল হক।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)