শ্যামনগরে তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার ৮৫ টি ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে 

অনাথ মণ্ডলঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনা দেশব্যাপী আশ্রয়ণ প্রকল্প -২ অধীনে ভূমিহীন পরিবারের জন্য নির্মিত তৃতীয় পর্যায়ের ঘর হস্তান্তর  অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন।  ২৬ শে এপ্রিল মঙ্গলবার শ্যামনগরে তৃতীয়  পর্যায়ে বরাদ্দকৃত ১৮৯টি ঘরের মধ্যে ৮৫ টি ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।
পবিত্র ঈদুল ফিতরে দেশের প্রায় ৩৩ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ে এসব পরিবারের হাতে তুলে দেওয়া হচ্ছে দুই শতক জমিসহ আধাপাকা নতুন ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল  আনুষ্ঠানিকভাবে ঈদ উপহার হিসেবে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করবেন। এতে দুস্থ ও অসহায় মানুষগুলোর ঈদ আনন্দে নতুন মাত্রা যুক্ত হবে।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ে মোট ৬৫ হাজার ৪৭৪টি পরিবারের জন্য ঘর তৈরি করা হচ্ছে। এরই মধ্যে দেশের বিভিন্ন এলাকায় অর্ধেকের মতো ৩২ হাজার ৯০৪টি ঘর প্রস্তুত হয়ে গেছে। এগুলোই ঈদ উপহার হিসেবে তুলে দেওয়া হচ্ছে। বাকিগুলোর নির্মাণকাজও শেষের পথে।
সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার ভূমিহীন, গৃহহীন পরিবার পুনর্বাসনে তালিকা প্রস্তুত করা হয়।
এর মধ্যে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে জেলায় মোট ১ হাজার ৮১৩টি পরিবারকে পুনর্বাসিত করা হয়। বরাদ্ধকৃত একক গৃহের মধ্যে অধিকাংশ গৃহের নির্মাণ কার্যক্রম সমাপ্ত করা হয়েছে এবং বাকী গৃহের নির্মাণ কাজ সমাপ্তির পথে।
তৃতীয় পর্যায়ে ৮০৯টি বরাদ্দকৃত গৃহের কার্যক্রম চলমান আছে। প্রতিটি ঘরের নির্মাণ খরচ ২ লাখ ৫৯ হাজার টাকা। যা দ্বিতীয় পর্যায়ে ছিল ১ লাখ ৯০ হাজার টাকা ও প্রথম পর্যায়ে ছিল ১লাখ ৭১ হাজার টাকা। ২৬ এপ্রিল আনুষ্ঠানিকভাবে এসব ঘর হস্তান্তর করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 অনুষ্ঠানে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার তৃতীয়  পর্যায়ে বরাদ্দকৃত  ১৮৯ টি ঘরের মধ্যে নির্মিত ৮৫ টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের   মাঝে  হস্তান্তর করা হবে।ইতিপূর্বে শ্যামনগর উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ৩৬০ টি ঘর  হস্তান্তর করা হয়েছে। বিষয়টি শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ  আক্তার হোসেন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের জানিয়েছেন।
নবনির্মিত শ্যামনগর উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল সাড়ে নয়টায় ভূমিহীন ও গৃহহীন  পরিবারের মাঝে ঘর হস্তান্তর অনুষ্ঠানে  উপস্থিত থাকবেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য ও বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এস, এম, জগলুল হায়দার।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)