কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক লাঞ্ছিত

রঘুনাথ খাঁ:
মৌমাছির হুল ফুটানো এক শিশুর জন্য ঔষধ কিনে আনতে বলায় জরুরী বিভাগের এক চিকিৎসক রোগীর স্বজনদের হাতে লাঞ্ছিত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।
কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ তনুশ্রী মল্লিক জানান, তিনি ও তার স্বামী ডাঃ শঙ্কর কুমার ঘোষ বর্তমানে এ হাসপাতালে কর্মরত। শুক্রবার সকাল ১১টার দিকে হাসপাতাল এলাকার পার্শ্ববর্তী মোমরেজপুর গ্রামের রমজান আলী গাজীর ছেলে হাশেম আলী গাজী মৌমাছির হুল ফোটানো অবস্থায় তার শিশু ছেলেকে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন।

তাৎক্ষণিক তিনি সেবিকাদের নিয়ে ওই শিশুর দেহে ফুটে থাকা হুল বের করে দেন। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর একটি  স্লিপে একটি ঔষধ লিখে দিয়ে তা বাইরে থেকে কিনে আনার জন্য হাশেম আলীর হাতে ধরিয়ে দেন তিনি। একই সময়ে আরো তিনজন মুমুর্ষ রোগী এলে তাদের সেবা দিতে ব্যস্ত হয়ে পড়লে হাশেম আলী তাকে ঔষধ লেখা স্লিপেটি দলা করে তার মুখে ছুঁড়ে মারেন। প্রতিবাদ করায় তাকে গালিগালাজ করতে করতে মারতে আসেন। পরে তিনি ছেলেকে নিয়ে চলে যান।

তনুশ্রী মল্লিক আরো জানান, সাড়ে ১১টার দিকে হাশেম আলীর ছেলে রকিব ৫জন লোককে নিয়ে জরুরী বিভাগে আসেন। এ সময় তাকে উদ্দেশ্য করে গালিগালাজ করে তারা। প্রতিবাদের একপর্যায়ে তাকে মারতে গেলে জরুরী বিভাগে থাকা লোকজন তাকে রক্ষা করেন। একপর্যায়ে হাসপাতালের বাইরে বের হলে তাকে চিকিৎসা করার সাধ মিটিয়ে দেবেন বলে হুমকি দিয়ে চলে যান। এমতাবস্থায় তিনি নিরাপত্তা-হীনতায় রয়েছে। বিষয়টি তিনি উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ডাঃ তৈয়েবুর রহমান ও সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়েতকে অবহিত করেছেন।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ডাঃ তৈয়েবুর রহমান জানান, হাসপাতালে কর্তব্যরত সহকারী সার্জন ডাঃ তনুশ্রী মল্লিককে লাঞ্ছিত করার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও পুলিশকে অবহিত করা হয়েছে।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা জানান, ডাঃ তনুশ্রী মল্লিকের সরকারি কাজে বাধা, লাঞ্ছনা ও হুমকির ঘটনায় শুক্রবার রাতে থানায় একটি সাধারণ ডায়েরী (১০৮২ নং )করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)